কোহলিদের উড়িয়ে পোলার্ডদের জয়
শুক্রবার, ২৪শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কোহলিদের উড়িয়ে পোলার্ডদের জয়

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত খেলেও হারতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের উড়িয়ে দিয়ে সমতায় ফিরেছে ক্যারিবীয়রা। এই ম্যাচে কাইরন পোলার্ডের দল জয় পেয়েছে ৮ উইকেটে।

থিরুভানান্তাপুরামে ভারতকে ১৭০ রানে আটকে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। সেই লক্ষ্য ৯ বল হাতে রেখে পেরিয়ে গেছে লেন্ডল সিমন্সচ-এভিন লুইসরা।উইকেট তুলনামূলক মন্থর থাকলেও হাত খুলে খেলেছেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা।

ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটিই জয়ের পথে অনেকটা এগিয়ে দেয় তাদের। ওপেনিংয়ে নেমে লুইস ও সিমন্স তোলেন ৭৩ রান। তাদের জুটি ভাঙার সুযোগ এসেছিল। তবে ভারতের ফিল্ডারদের ভুলে একবার করে জীবন পান ক্যারিবীয় দুই ওপেনার। এরপর দুজনই ভুগিয়েছেন বিরাট কোহলির দলকে। তিনটি করে চার ও ছক্কায় ৩৫ বলে ৪০ করে আউট হন লুইস। তিন নম্বরে নামা শিমরন হেটমায়ার তিন ছক্কায় করেন ২৩। একপ্রান্ত আগলে রেখে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সিমন্স। ৪৫ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ওপেনার।

বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা পুরানের ব্যাট থেকে আসে অপরাজিত ১৮ বলে ৩৮ রানের ইনিংস। ভারতের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর এবং রবীন্দ্র জাদেজা। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারত শুরু থেকেই ছন্দে ছিল না। দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল ৩ ওভারে ২৪ রান তুলে ভালো কিছুর ইঙ্গিত দিলেও ছন্দ পতন হয়েছে খানিক বাদেই।

১১ রান করে আউট হয়ে যান রাহুল। তিন নম্বরে নিজে না নেমে শিভব দুবেকে পাঠান ভারতের অধিনায়ক কোহলি। বাঁহাতি এই ব্যাটসম্যানও অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন। দুবে ৩০ বলে খেলেছেন ৫৪ রানের ইনিংস। ৪টি ছয় এবং ৩ চারে সাজানো ছিল দুবের এই ইনিংস।

স্বভাববিরুদ্ধ স্কুপ শট খেলতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন ওপেনার রোহিত। তাঁর ব্যাট থেকে আসে ১৮ বলে ১৫ রান। কোহলি থামেন ১৭ বলে ১৯ করে। এরপর ক্যারিবীয় লেগ স্পিনার হেইডেন ওয়ালশ ও পেসার কেসরিক উইলিয়ামস ভারতের ব্যাটসম্যানদের চেপে ধরেন। শেষ দিকে ভারতের রানের চাকা সচল রাখতে পারেননি শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজারা। উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশভ পান্ত ২২ বলে অপরাজিত থাকেন ৩৩ রান করে। নির্ধারিত ২০ ওভারে ভারতের ইনিংস থামে ৭ উইকেট হারিয়ে ১৭০ রানে।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২০ ওভারে ১৭০/৭
ওয়েস্ট ইন্ডিজ: ১৮.৩ ওভারে ১৭৩/২

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ