আর্চারিতে ৬টি স্বর্ণই বাংলাদেশের
শনিবার, ১৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আর্চারিতে ৬টি স্বর্ণই বাংলাদেশের

এসএ গেমসে আরেকটি সোনায় মোড়ানো দিন কাটালো বাংলাদেশ। আজ আর্চারির ৬টি ইভেন্টের সবকটিতেই সোনা জিতেছে লাল-সবুজ দল। ছেলে ও মেয়েদের দুটি রিকার্ভ দলগত ইভেন্টে সেরা হয়েছে লাল-সবুজ দলের প্রতিনিধিরা।

তৃতীয় সোনাটি এসেছে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে। চতুর্থ সোনাটি ছেলেদের কম্পাউন্ড দলগত ইভেন্টে আর মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে এসেছে পঞ্চম সোনা। শেষ দিকে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে এসেছে ষষ্ঠ সোনা।

আজ রোববার ফাইনালে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে গড়া বাংলাদেশ দল হারিয়েছে শ্রীলঙ্কাকে। এর আগে সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৬-০ সেট পয়েন্টে হারায় তারা।

মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টেও এসেছে সোনা। শ্রীলঙ্কাকে হারিয়ে এই ডিসিপ্লিনে দ্বিতীয় সোনা জেতে বাংলাদেশ। দলে ছিলেন−ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায়। আর রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে স্বর্ণপদক জেতে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র ইভেন্টে রোমানের সঙ্গী ছিলেন ইতি খাতুন। ছেলেদের কম্পাউন্ড দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশ।

এ নিয়ে বাংলাদেশের ঝুলিতে জমা পড়লো ১৪টি সোনা। এরমধ্যে কারাতে থেকে তিনটি, ভারোত্তোলনে দুটি, তায়কোয়ান্দো, ক্রিকেট ও ফেন্সিং থেকে এসেছে একটি করে সোনার পদক।

আর্চারির ১০ ইভেন্টেই ফাইনালে খেলছে বাংলাদেশের প্রতিযোগীরা। এতে আরও চারটি সোনার আশা করা যায় খুব করেই। কাল এই ইভেন্টের খেলাগুলো হবে। এ ছাড়াও ছেলেদের ক্রিকেটেও ফাইনালে উঠেছেন সৌম্য-নাজমুলরা। সেখান থেকে একটি সোনা আশা করা যেতেই পারে। সোনার প্রত্যাশা আছে ফুটবলেও।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ