আর্চারিতে বাংলাদেশ পেল ৩ সোনা
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আর্চারিতে বাংলাদেশ পেল ৩ সোনা

এসএ গেমসে দিনের শুরুতে আবারও সাফল্যের দেখা পেল বাংলাদেশ। আর্চারিতে এসেছে তিনটি সোনা। ছেলে ও মেয়েদের দুটি রিকার্ভ দলগত ইভেন্টে সেরা হয়েছে লাল-সবুজ দলের প্রতিনিধিরা। আবার তৃতীয় সোনা এসেছে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে।

আজ রবিবার ফাইনালে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে গড়া বাংলাদেশ দল হারিয়েছে শ্রীলঙ্কাকে। এর আগে সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৬-০ সেট পয়েন্টে হারায় তারা।

মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টেও এসেছে সোনা। শ্রীলঙ্কাকে হারিয়ে এই ডিসিপ্লিনে দ্বিতীয় সোনা জেতে বাংলাদেশ। দলে ছিলেন−ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায়। আর রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে স্বর্ণপদক জেতে বাংলাদেশ।

এ নিয়ে বাংলাদেশের ঝুলিতে জমা পড়লো ৯টি সোনা। এরমধ্যে কারাতে থেকে তিনটি, ভারোত্তোলনে দুটি, তায়কোয়ান্দো ও ফেন্সিং থেকে এসেছে একটি করে সোনার পদক।

আরচারি থেকে আরও ৫টি স্বর্ণ জেতার আশা রয়েছে আজ। যেখানে রিকার্ভ পুরুষ এককের ফাইনালে রোমান সানা, মেয়েদের রিকার্ভ এককের ফাইনালে ইতি খাতুন, ছেলেদের কমপাউন্ড এককের ফাইনালে সোহেল রানা, মেয়েদের কমপাউন্ড এককের ফাইনালে সোমা বিশ্বাস এবং মেয়েদের দলগত রিকার্ভের ফাইনালে লড়বে বাংলাদেশ।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ