জাতীয় পার্টি কারও জমিদারি নয়: জিএম কাদের
সোমবার, ২০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাতীয় পার্টি কারও জমিদারি নয়: জিএম কাদের

জাতীয় পার্টি কারও ব্যক্তিগত দল নয়, জাতীয় পার্টি কারও জমিদারি নয়, এটি সবার পার্টি বলে মন্তব্য করেছেন পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, জাতীয় পার্টি দেশ ও জনসাধারণের দায়িত্ব গ্রহণ করতে প্রস্তুত আছে। দেশের মানুষ জাতীয় পার্টিকে আরও শক্তিশালী রাজনৈতিক প্ল্যাটফর্ম হিসেবে দেখতে চায়।

আজ শনিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে জাতীয় পার্টি দুর্বল হয়েছে বলেও দাবি করেন জিএম কাদের।

তিনি বলেন, ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টি দেশের প্রধান রাজনৈতিক শক্তি হিসেবে ছিল। ১৯৯১ সালের পর থেকে জুলুম-নির্যাতন আর হামলা-মামলা হলেও জাতীয় পার্টিকে দুর্বল করা যায়নি। জাতীয় পার্টি দুর্বল হয়েছে অভ্যন্তরীণ ষড়যন্ত্রে।

ষড়যন্ত্র থেকে দলকে রক্ষা করতে পার্টির নেতা-কর্মীদের সজাগ থাকতেও নির্দেশ দেন পার্টি চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপির পরেই জাতীয় পার্টি তৃতীয় রাজনৈতিক শক্তি। বিএনপি নেতৃত্ব সংকটে বিলীন হতে পারে। সেক্ষেত্রে জাতীয় পার্টিই একমাত্র বিকল্প শক্তি হিসেবে সাধারণ মানুষের সামনে রয়েছে। দেশের মানুষ অনেক আশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সব সময় মনে রাখবেন জাতীয় পার্টি আপনার পার্টি। জাতীয় পার্টি কারও ব্যক্তিগত দল নয়, জাতীয় পার্টি কারও জমিদারী নয়।

দলকে আরও শৃঙ্খল এবং শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা জনগণের কথা শুনে, জনগণের জন্য কাজ করে যাচ্ছি।

বক্তৃতার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জিএম কাদের। মহান মুক্তিযুদ্ধের বীর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ