হিট পাম্প প্রযুক্তিতে বাজারে এলো স্যামসাংয়ের ৯ কেজি ড্রায়ার
শনিবার, ১৮ই জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হিট পাম্প প্রযুক্তিতে বাজারে এলো স্যামসাংয়ের ৯ কেজি ড্রায়ার

স্যামসাং কনজ্যুমার ইলেক্ট্রনিক্স বাংলাদেশ সম্প্রতি দেশের বাজারে উন্মোচন করেছে হিট পাম্প প্রযুক্তিসম্পন্ন (ডিভি৯০কে৬০০০সিএক্স/ইউ) ড্রায়ার। নতুন এই ড্রায়ারটি অবিশ্বাস্য রকমের বিদ্যুৎ সাশ্রয়ী এবং সঠিকভাবে সেন্সর-ভিত্তিক ড্রায়িং সুবিধা প্রদানে সহায়ক।

হিট পাম্প প্রযুক্তির মাধ্যমে বিদ্যুৎ সংরক্ষণ এবং পুনর্ব্যবহার করা যায়। বিদ্যুৎ সাশ্রয়ের ক্ষেত্রে হিট পাম্প প্রযুক্তির রয়েছে অসাধারণ এ++ রেটিং এবং এতে রয়েছে শীতলকারী উপাদান। ফলে মেশিনটি ব্যবহারের ক্ষেত্রে স্বল্প পরিমাণ বিদ্যুৎ ব্যয় হয়। বায়ুপ্রবাহ বৃদ্ধি করে ড্রায়িং সাইকেল-এর সর্বোচ্চ ব্যবহার এবং তাপ ক্ষয় হ্রাসের মাধ্যমে এই ড্রায়ারটি ড্রায়িংকে অনেক বেশি বিদ্যুৎ সাশ্রয়ী করে তোলে। হিট পাম্প প্রযুক্তিসম্পন্ন ড্রায়ারটি পরিবেশবান্ধব এবং দামে সাশ্রয়ী।

ড্রায়ারটির সেন্সরগুলোর মাধ্যমে ড্রায়িং পদ্ধতির প্রতিটি ধাপ পর্যবেক্ষণ করা হয়। সঠিকভাবে কাপড় শুকাতে মেশিনটিতে রয়েছে আর্দ্রতা, তাপ এবং তাপ পরিবর্তনকারী ক্লিনিং সেন্সর, যা ধারাবাহিকভাবে কাপড় শুকানোর সময়কে সমন্বয় করে। এতে করে পুনরায় বিদ্যুৎ সাশ্রয় হবে এবং মেশিনটি সঠিকভাবে নরম কাপড় শুকাবে। থাকবে না কোন ওভার-ড্রায়িং’র ঝামেলা।

ড্রায়িং র্যা ক (তাক) ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা কম তাপমাত্রায় জুতা কিংবা কাপড় শুকাতে পারবেন। এতে নষ্ট হওয়ার ভয় থাকবে না। কনডেনসার পরিষ্কারের সময় হলে মেশিনটিতে থাকা ফিল্টার ক্লিন অ্যালার্ম স্বয়ংক্রিয়ভাবে সাড়া দেয়। কনডেনসারটি পরিষ্কার হয়েছে কি হয়নি সেটিও পরীক্ষা করে সেন্সরটি।

মেশিনটির ট্যাংকে জমা হওয়া ঘনীভূত পানির পরিমাণ পরিমাপ করা হয় ওয়াটার ট্যাংক ইন্ডিকেটরের মাধ্যমে। অন্যটি পূর্ণ করার পূর্বে ব্যবহারকারীরা বুঝতে পারবেন কখন তাদের ট্যাংকটি খালি করতে হবে।

এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশের কনজ্যুমার ইলেক্ট্রনিক্স-এর হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর বলেন, নিত্যনতুন উদ্ভাবনের মাধ্যমে প্রযুক্তিখাতের সীমানা ছাড়িয়ে যেতে পছন্দ করে স্যামসাং। সহজ এবং সুবিধাজনকভাবে কাপড় শুকানোর লক্ষ্যেই আমরা হিট পাম্প প্রযুক্তিসম্পন্ন ড্রায়ার বাজারে নিয়ে এসেছি। সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন মেশিনটিতে ব্যবহৃত প্রতিটি ফিচার গ্রাহকদের কথা বিবেচনা করেই নকশা করা হয়েছে।

বাজারে হিট পাম্প প্রযুক্তিসম্পন্ন ড্রায়ারটির খুচরা মূল্য ৭৯ হাজার ৯০০ টাকা। তবে ক্রেতারা ড্রায়ারটির বিশেষ মূল্যে ৬৯ হাজার ৯০০ টাকায় ক্রয় করতে পারবেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ