স্বর্ণের কাছাকাছি বাংলাদেশ
সোমবার, ১৩ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বর্ণের কাছাকাছি বাংলাদেশ

সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিগার সুলতানা জ্যোতি এবং ফারজানা হকের জোড়া সেঞ্চুরিতে মালদ্বীপের বিপক্ষে দুই উইকেটে ২৫৫ রানের বিশাল সংগ্রহ করে বাংলাদেশ।

এরপর ব্যাটিংয়ে নামা মালদ্বীপকে মাত্র ৬ রানে অলআউট করেছে বাংলাদেশের মেয়েরা। জয় পেয়েছে ২৪৯ রানের বিশাল ব্যবধানে। টি-টুয়েন্টিতে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এর আগে ৬ রানের নিচে কোনও দল অলআউট হয়নি। চলতি এসএ গেমসে অবশ্য স্বাগতিক নেপালের কাছে ১৬ রানে এবং শ্রীলঙ্কার কাছে ৩০ রানে অলআউট হয়েছে মালদ্বীপের মেয়েরা। এবার আরও বড় লজ্জায় পড়তে হল তাদের।

নেপালের পোখারাতে নিগার এবং ফারজানার কাছে পাত্তাই পায়নি নেপালের বোলাররা। দলীয় ১৯ রানের মধ্যে বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান শামিমা সুলতানা (৫) এবং সানজিদা ইসলামকে (৭) ফিরিয়েছে মালদ্বীপ। এরপর ২৩৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন নিগার এবং ফারজানা। টি-টোয়েন্টিতে এটাট বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ রানের জুটি।

নিগারের ব্যাটে আসে ৬৫ বলে ১১৩* রান। ইনিংসে ছিল ১৪টি চার এবং তিনটি ছক্কার মার। অপরদিকে ২০টি চারে ৫৩ বলে ১১০ রানে অপরাজিত থাকেন ফারজানা। টি-টোয়েন্টিতে এটাই এই দুজনের প্রথম সেঞ্চুরি।

ফাইনাল ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ নারী দল। মালদ্বীপের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তাই বাংলাদেশের জন্য একরকম আনুষ্ঠানিকতা। আর এই ম্যাচেই জোড়া তুলে নিয়েছে মেয়েরা। টি-টোয়েন্টিতে এটাই বাংলাদেশ নারী দলের সর্বোচ্চ সংগ্রহ। আগেরটি ছিল পাকিস্তানের বিপক্ষে, সাত উইকেটে ১৫২ রান। গত অক্টোবরে পাকিস্তানের লাহোরের মাটিতে এই রান করেছে বাংলাদেশের মেয়েরা।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ নারী দলঃ ২৫৫/২
মালদ্বীপ নারী দলঃ ৬/১০

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ