ArthoSuchak
বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্পিরিট অব ক্রিকেট পুরস্কার জিতল নিউজিল্যান্ড

লর্ডসে বিশ্বকাপ ফাইনালের পর ক্রীড়া সুলভ আচরণের জন্য ক্রিস্টোফার মার্টিন-জেনকিন্স স্পিরিট অব ক্রিকেট পুরস্কার দেওয়া হয়েছে নিউজিল্যান্ডকে।

নিউজিল্যান্ড

উত্তেজনাপূর্ণ ফাইনালে সুপার ওভারে বাউন্ডারির হিসেবে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শিরোপা জেতে ইংল্যান্ড। হারের পরও তাদের ক্রিকেট স্পিরিট সবাইকে মুগ্ধ করেছে। কেন উইলিয়ামসনদের খেলোয়াড় সূলভ আচরণ, নম্রতা এবং হারের পরও মানসিক দৃঢ়তায় মুগ্ধ হয়েছেন পুরস্কার বাছাই কমিটির সদস্যরা।

২০১৩ সাল থেকেই এই পুরস্কার দিয়ে আসছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)। ক্রিকেটের এই আইন প্রণয়ন সংস্থার সাবেক সভাপতি এবং বিবিসির বিশেষ টেস্ট ধারাভাষ্যকার ক্রিস্টোফার মার্টিন-জেনকিন্সের স্মৃতির উদ্দেশ্যে এই পুরস্কার দেওয়া হয়। ক্রিস্টোফার সারা জীবন ক্রিকেটের স্পিরিটের প্রতিনিধিত্ব করে গেছেন।

এমসিসির বর্তমান সভাপতি কুমার সাঙ্গাকারা বলেন, নিউজিল্যান্ড এই পুরস্কারের যোগ্য। এটা তাদের স্কোয়াডের সাক্ষ্য। তারা যেভাবে খেলেছে, তা অনেকদিন মনে থাকবে। আমরা এখনও স্পিরিট অব ক্রিকেটের কথা বলছি। তারা এই স্বীকৃতির দাবিদার।

চলতি সপ্তাহে হ্যামিল্টনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ড্রয়ের পর নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে ক্রিস্টোফার মার্টিন-জেনকিন্স স্পিরিট অব ক্রিকেট পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ