জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত

উপাচার্যকে অপসারণের দাবিতে আন্দোলনের জেরে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার এক মাসের মাথায় বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) খুলে দেওয়া হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে। এরপর রোববার থেকে ক্লাস-পরীক্ষা শুরু হবে।

আজ বুধবার বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য জানান। তিনি বলেন, আগামীকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কাল থেকেই শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম শুরু হবে আগামী রোববার (৮ ডিসেম্বর)।

দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবির ধারাবাহিক আন্দোলনের একপর্যায়ে গত ৪ নভেম্বর সন্ধ্যায় তার বাসভবন ঘেরাও করেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর মঞ্চের’ আন্দোলনকারীরা। পরদিন ৫ নভেম্বর আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেদিনই এক জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা এবং শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

অনির্দিষ্টকাল বন্ধের মধ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও চালু ছিল প্রশাসনিক কার্যক্রম। বিশ্ববিদ্যালয় বন্ধের মধ্যেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে উপাচার্যের অপসারণ, ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও বিশ্ববিদ্যালয় সচলের দাবিতে বিভিন্ন কর্মসূচি চালিয়ে আসছিলেন আন্দোলনকারীরা।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ