বিসিবির সঙ্গে যুক্ত হচ্ছে বিসিসিআই
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিসিবির সঙ্গে যুক্ত হচ্ছে বিসিসিআই

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখতে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরটি বিশেষভাবে করছে বিসিবি। এমনকি নামও দেওয়া হয়েছে বঙ্গবন্ধু বিপিএল।

এ ছাড়া মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টয়েন্টি ম্যাচের আয়োজন করতে যাচ্ছে বিসিবি। বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী আয়োজনকে আরও বড় করতে বিসিবি সঙ্গে যোগ দিতে যাচ্ছে বিসিসিআই।

সম্প্রতি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন, ভারতেও এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের একটি ম্যাচ আয়োজনের উদ্যোগ নিয়েছেন তাঁরা। মূলত ১ লাখ ১০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন ভারতের আহমেদাবাদে নির্মিত বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন এই ম্যাচ দিয়ে করতে চাইছে বিসিসিআই।

মিরপুরের ম্যাচ দুটির জন্য বিসিসিআইয়ের কাছে কিছু তারকা ক্রিকেটার চেয়েছিল বিসিবি। তখনই এই পরিকল্পনা মাথায় আসে বিসিসিআইয়ের। দুটি ম্যাচের সঙ্গে আরও একটি ম্যাচ যোগ করলে দারুণ একটি তিন ম্যাচের সিরিজের আয়োজন করা যেতে পারে।

এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ আয়োজন নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন বলেছেন, এ বিষয়ে আলোচনা করা হচ্ছে। তিনি (সৌরভ গাঙ্গুলি) যদি বলে থাকেন তাহলে এই বিষয়েই বলেছেন। যে কোনো সময় বসে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

২০২০ সালের মার্চের শেষ দিকে আয়োজন করা হবে তিন ম্যাচের সিরিজটি। ইতোমধ্যে দুই বোর্ডই ম্যাচ আয়োজনের অনুমতি নিয়েছে আইসিসি থেকে। সিরিজের প্রথম দুই ম্যাচ মিরপুরে আয়োজিত হবে, শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আহমেদাবাদের সরদার প্যাটেল স্টেডিয়ামে।

দুই বোর্ডের যৌথ আয়োজন হলেও সিরিজটির নামের কোনো পরিবর্তন হবে না বলে জানিয়েছেন নিজামউদ্দিন। তিনি বলেন, ‘যেহেতু টুর্নামেন্টটি আমরা আয়োজনের উদ্যোগ নিয়েছি, সেহেতু একটি ম্যাচ অন্য দেশে হলেও নাম বদলের কোনো সুযোগ নেই।’

বিসিসিআই যেহেতু আগ্রহ দেখিয়েছে, এর মানে ভারতীয় তারকা ক্রিকেটারদের দেখা যাবে এশিয়া একাদশের হয়ে মাঠ মাতাতে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ