এসএ গেমসে প্রথম সোনা উপহার দিল দিপু
শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এসএ গেমসে প্রথম সোনা উপহার দিল দিপু

দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এসএ গেমসের দ্বিতীয় দিনে দেশকে প্রথম পদক এনে দিয়েছেন হোমায়রা আক্তার অন্তরা। এবার প্রথম স্বর্ণ পদক আসে দিপু চাকমার হাত ধরে।

তায়কোয়ান্দোর পুরুষ বিভাগে দেশকে প্রথম সোনালি সাফল্য এনে দেন তিনি। পুরুষদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে স্বর্ণ জেতেন রাঙামাটির দিপু।

এর আগে কারাতের মেয়েদের একক কাতায় দেশের হয়ে পদক জেতেন অন্তরা। প্রতিযোগিতার পাঁচজন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জ পদক পান এই বাংলাদেশি।

গেমসে বাংলাদেশ ২৫টি খেলায় অংশ নিচ্ছে। তা হলো- আরচারি, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফেন্সিং, ফুটবল, গলফ, ক্রিকেট, হ্যান্ডবল, জুডো, কাবাডি, কারাতে, খো খো, শুটিং, স্কোয়াশ, সাঁতার, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, টেনিস, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।

আর ক্রীড়াবিদ ৫৯৫ জন। তাঁদের মধ্যে ২৬৩ জন পুরুষ ও ১৯৯ নারী। গেমসে আরচারি, শুটিং ও ফুটবলে বাংলাদেশ দলের ভালো সম্ভাবনা রয়েছে।

এর আগে ভারতের গুয়াহাটিতে গত এসএ গেমসে ৭১৮ জনের দল পাঠিয়ে ছিল বাংলাদেশ। আট জাতির সেই আসরে চারটি স্বর্ণ, ১৫টি রুপা ও ৫৬টি ব্রোঞ্জসহ মোট ৭৫টি পদক নিয়ে পঞ্চম হয়েছিল বাংলাদেশ।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ