আইসিএবি বার্ষিক প্রতিবেদন পুরস্কার পেল ৩২ প্রতিষ্ঠান
বৃহস্পতিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইসিএবি বার্ষিক প্রতিবেদন পুরস্কার পেল ৩২ প্রতিষ্ঠান

প্রতিষ্ঠানের বার্ষিক প্রতিবেদনের জন্য ১৯তম আইসিএবি জাতীয় পুরস্কার পেয়েছে ৩২টি প্রতিষ্ঠান। এর ২৭টি প্রতিষ্ঠান রয়েছে পুঁজিবাজারের। সর্বশেষ বছরের বার্ষিক প্রতিবেদনের জন্য প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করেছে  ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, বাংলাদেশ (আইসিএবি)। আজ ৩০ নভেম্বর, শনিবার রাতে রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে কোম্পানিগুলোর শীর্ষ নির্বাহীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, ফন্যিান্সয়িাল রিপোর্টিং কাউন্সিেলের (এফআরসি) চেয়ারম্যান সিকিউকে মুশতাক আহমেদ এবঙ সাউথ এমিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাভা) এর ড. পিভিএস জগন মোহন রাও।

মোট ১০ টি ক্যাটাগরিতে ৩২ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছে। বিভিন্ন ক্রাইটেরিয়ার ভিত্তিতে প্রতিষ্ঠানগুলোকে নির্বাচিত করা হয়েছে।  বিভিন্ন ক্যাটাগরি মিলিয়ে এবার সবার সেবার বার্ষিক প্রতিবেদনের পুরস্কার পাচ্ছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।

প্রাইভেট ব্যাংক ক্যাটাগরিতে মোট নয়টি পুরস্কার দেওয়া হয়েছে। প্রথম পুরস্কার পেয়েছে ব্যাংক এশিয়া। ব্রাক ব্যাংক ও সাউথইস্ট ব্যাংক যৌথভাবে দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে। প্রাইভেট ব্যাংক ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার অর্জন করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। এছাড়াও প্রাইভেট ব্যাংক ক্যাটাগরিতে মেরিট পুরস্কার পেয়েছে পূবালী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, প্রাইম ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ এবং মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

ফাইন্যান্সিয়াল সার্ভিস সেক্টরে প্রথম পুরস্কার অর্জন করেছে আইডিএলসি এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। একই ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে আইপিডিসি ফাইন্যান্স।

ইন্সুরেন্স ক্যাটাগরিতে প্রথম হয়েছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, দ্বিতীয় রিলায়েন্স ইন্স্যুরেন্স এবং তৃতীয় পুরস্কার পেয়েছে প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড।

ম্যানুফ্যাকচার ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে মোট আটটি প্রতিষ্ঠানকে। প্রথম পুরস্কার পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোবাকো বিডি। দ্বিতীয় হয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করেছে ওরিয়ন ফার্মা লিমিটেড এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন। মেরিট পুরস্কার পেয়েছে বিএসআরএম স্টিল লিমিটেড, প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, আরএকে সিরামিক লিমিটেড এবং লিন্ডে বাংলাদেশ।

কমিউনিকেশন এবং আইটি সেক্টরে একমাত্র পুরস্কার পেয়েছে গ্রামীণফোন লিমিটেড।

এনজিও ক্যাটাগরিতে প্রথম হয়েছে ব্র্যাক, দ্বিতীয় ঘাসফুল এবং তৃতীয় স্থান অর্জন করেছে সাজিদা ফাউন্ডেশন।

পাবলিক সেক্টর এন্টিটিজ ক্যাটাগরিতে প্রথম হয়েছে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফিনান্স ফান্ড লিমিটেড, দ্বিতীয় হয়েছে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং তৃতীয় স্থানে রয়েছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড।

এগ্রিকালচার বা কৃষি ক্যাটাগরিতে একমাত্র পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

কর্পোরেট গভর্নেন্স ডিসক্লোজার ক্যাটাগরিতে প্রথম হয়েছে সাউথইস্ট ব্যাংক, দ্বিতীয় ব্যাংক এশিয়া এবং তৃতীয় হয়েছে স্ট্যান্ডার্ড ব্যাংক, গোল্ডেন হার্ভেস্ট এগ্ৰো ইন্ডাস্ট্রি লিমিটেড এবং ব্রিটিশ আমেরিকান টোবাকো বিডি।

ইন্টিগ্রেটেড রিপোর্টিং ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, দ্বিতীয় ব্র্যাক ব্যাংক লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার পেয়েছে ব্যাংক এশিয়া এবং লংকাবাংলা ফাইন্যান্স।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএবি’র সভাপতি নেসার উদ্দিন এফসিএ।

অর্থসূচক/জেডএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ