ধোনির ফেরার পথ আইপিএল
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ধোনির ফেরার পথ আইপিএল

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেতে হলে বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পারফর্ম করতে হবে মহেন্দ্র সিং ধোনিকে, এমনটা সাফ জানিয়ে দিয়েছেন ভারতের কোচ রবি শাস্ত্রী।

মহেন্দ সিং ধোনি ও বিরাট কোহলি (ফাইল ফটো)

শাস্ত্রী বলেন, এটা নির্ভর করবে যখন সে খেলা শুরু করে এবং আইপিএলে সে কেমন খেলে সেটার ওপর। গ্লাভস হাতে অন্য উইকেটরক্ষকরা কেমন করে, তারা ধোনিকে টপকে যায় কিনা- এটাও দেখার বিষয়। আইপিএল অনেক বড় একটি আসর। বিশ্বকাপের আগে ওটাই শেষ আসর। ১৫ জন সদস্য বাছাই করতে আইপিএল কাজে দেবে।

ইংল্যান্ড বিশ্বকাপের আগে থেকেই গুঞ্জন ছিল, এবারের বিশ্বকাপ শেষে অবসরে যেতে পারেন ৩৮ বছর বয়সী ধোনি। কিন্তু অবসরে যাননি ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। গত চ্যাম্পিয়ন্স ট্রফির (২০১৭) পরপর আলোচনায় আসে ধোনির পারফর্মেন্স। ধীর গতিতে ব্যাটিংয়ের কারণে সমালোচিত হন ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল এই অধিনায়ক।

এ ছাড়া উইকেটরক্ষক ঋষভ পান্ত, লোকেশ রাহুল বা দিনেশ কার্তিকদের তখনকার ফর্মের কারণেও সীমিত ওভারের ম্যাচগুলোর একাদশে ধোনির জায়গা নড়বড়ে ছিল। বিশ্বকাপে অবশ্য খারাপ করেননি ধোনি। আট ইনিংসে ৪৫.৫০ গড়ে করেন ২৭৩ রান। বিশ্বকাপের পর আর মাঠে নামেননি তিনি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ