নতুন তারকা পেল পাকিস্তান
বৃহস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নতুন তারকা পেল পাকিস্তান

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে পাকিস্তানের ডানহাতি পেসার নাসিম শাহর। নিজের অভিষেক ম্যাচেই বল হাতে দ্যুতি ছড়িয়েছেন ১৬ বছর বয়সী নাসিম।

প্রথম ইনিংসে ২০ ওভারে ৬৮ রান খরচায় এক উইকেট শিকার করলেও ১৪৮ কিলোমিটার গতিতে টানা বোলিং করে নিজের জাত চেনান তিনি। অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার যখন ৫৬ রানে ব্যাট করছিলেন তখন তাঁকে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানান নাসিম। কিন্তু বলটি নো হওয়ায় সেযাত্রা রক্ষা পান ওয়ার্নার।

এরপর ক্রমাগত চেষ্টা করে গেছেন এই তরুণ পেসার। বলের লাইন এবং লেন্থ ধরে রেখে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ঘায়েল করার প্রচেষ্টায় রত ছিলেন তিনি। তাই টেস্টের তিন নম্বর দিন শেষে নাসিমের প্রশংসা না করে পারেননি পাকিস্তানের বোলিং কোচ ওয়াকার ইউনুস।

নাসিমের মাঝে পাকিস্তানের ভবিষ্যত দেখছেন সাবেক এই তারকা পেসার। ওয়াকার বলেন, আমাদের সতর্ক থাকতে হবে কারণ সে পাকিস্তানের ভবিষ্যত। তাঁকে আমাদের সঠিকভাবে ব্যবহার করতে হবে। আমি মনে করি অধিনায়কও সেভাবে তাকে ব্যবহার করেছে।

ওয়াকারের আগে নাসিমের প্রশংসা করেছেন আরেক সাবেক কিংবদন্তি পেসার শোয়েব আখতারও। নিজের ইউটিউব চ্যানেলে নাসিমকে একজন খাঁটি পেসার হিসেবে আখ্যা দেন তিনি। নাসিমের মাঝে মোহাম্মদ আমিরের সামঞ্জস্য খুঁজে পান শোয়েব। তিনি বলেন, আমি বলতে পারি পাকিস্তান একজন খাঁটি পেস বোলার খুঁজে পেয়েছে। নাসিমের যে ব্যাপারটি আমি পছন্দ করি সেটা হলো সে বুঝতে পারে কিভাবে বোলিং করতে হবে। এই বয়সে কিভাবে বোলিং করতে হবে সেটা বুঝতে পারা অসাধারণ ব্যাপার। ২০০৯ সালে যখন মোহাম্মদ আমির এসেছিল তখন একই ব্যাপার হয়েছিল।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৭ ম্যাচে ২৭ উইকেট শিকার করেছেন নাসিম শাহ। এছাড়া চারটি টি টোয়েন্টিতে ৩টি উইকেট নেন এই তরুণ। বোলিংয়ে বাড়তি পেস, লাইন এবং লেন্থ নিয়ন্ত্রণে পারদর্শীতার সুবাদে তাঁকে দলে নিয়েছে পাকিস্তান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ