অন্যায় দূর করতে নৈতিক শিক্ষা প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী
সোমবার, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অন্যায় দূর করতে নৈতিক শিক্ষা প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী

অন্যায় দূর করতে শুধু আইন দিয়ে হবে না নৈতিক শিক্ষা প্রয়োজন বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, জীবনের সকল কাজে নৈতিকতা প্রয়োজন। আমরা যদি জীবনে নৈতিকতা মেনে চলি তাহলে সমাজে অনেক অন্যায় দূর হবে।

আজ শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বাংলাদেশ বায়োএথিকস সোসাইটি কর্তৃক আয়োজিত ২০তম এশিয়ান বায়োএথিকস সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সমাজের প্রত্যেকটি ক্ষেত্রে নৈতিকতা প্রয়োজন। বর্তমানে প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন সে ক্ষেত্রে নৈতিকতা খুবই দরকার। বর্তমান সময়ের আলোকে এটা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বায়োএথিকস ডাক্তারদের পেশার ক্ষেত্রে খুবই প্রয়োজন। কারণ তারা অনেক সময় অপ্রয়োজনীয় অপারেশন করেন। সাধারণ মানুষকে অপ্রয়োজনীয় ব্যয় করতে বাধ্য করেন। তারা নিজেরাই যেহেতু এটা (বায়োএথিকস) করছেন, তাই আমরা তাদের সাথে আছি।

এম এ মান্নান বলেন, আমরা অনৈতিক নই। ধর্মীয়ভাবেই হোক আর জাতীয়ভাবেই হোক সামগ্রিকভাবে আমরা নৈতিকতায় বিশ্বাসী। শুধু নিজে নৈতিকতায় বিশ্বাসী হলেই হবে না, পুরো সমাজকে এর আওতায় আনতে হবে। আর এর জন্য প্রয়োজন নেতৃত্ব। আমরা সেই নেতৃত্বে আছি। আমাদের প্রধানমন্ত্রী যে লক্ষ্যে আছেন আমরা সেখানে পৌঁছাতে পারবো।

সকল ক্ষেত্রে নৈতিকতার প্রয়োজন আছে। পূর্বে যে কোন সময়ের তুলনায় আমরা বর্তমানে নৈতিকতার দিক থেকে এগিয়ে আছি, উল্লেখ করেন মন্ত্রী।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ