আলেপ্পোয় বিমান থেকে হামলা, নিহত ৭৯
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

আলেপ্পোয় বিমান থেকে হামলা, নিহত ৭৯

Alloop_2সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আলেপ্পোয়  হেলিকপ্টার এবং বিমান থেকে বিস্ফোরক ফেলে ব্যাপক হত্যাযজ্ঞ চালিয়েছে আসাদ সরকারের অনুগত বাহিনী। মৃতের সংখ্যা ৭৬। এরমধ্যে ২৮ জন শিশু্। সোমবার এখানকার উদ্ধারকর্মীরা এ তথ্য জানিয়েছেন।খবর ইয়াহু নিউজের ।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস-এর দেয়া তথ্য অনুযায়ী রোববার হেলিকপ্টার এবং বিমান থেকে আলেপ্পোয় বেশ কিছু বিস্ফোরকপূর্ণ ব্যারেল ফেলেছে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত বাহিনী। ব্রিটেন ভিত্তিক মানবাধিকার সংস্থাটি এ পর্যন্ত ৭৬ জন নিহত হবার খবর নিশ্চিত করেছে।

অবজারভেটরি পরিচালক রামি আবদিল রহমান জানিয়েছেন, হামলাকারীরা রাজধানীর হাইদারিয়া ও আর্ড আল হামরা এলাকায় আক্রমন করতে চেয়েছিল

উল্লেখ্য, সিরিয়ায় প্রায় তিনবছর ধরে চলা গৃহযুদ্ধে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বাহিনীর হাতে এক লাখের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। দেশজুড়ে বিদ্রোহীদের দখলে থাকা জেলাগুলোতে তারা প্রায়ই বিমান হামলা ও কামান নিয়ে হামলা করে।

২০১২ সালের গ্রীষ্মে বিদ্রোহীরা আলেপ্পো জেলার পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের কিছু অংশ দখল করে নেয়। বাশার বাহিনী এখনো ওইসব এলাকা পুনর্দখল করতে পারেনি। তবে কয়েক সপ্তাহ আগে তারা লেবাননের হিজবুল্লাহ গেরিলা ও ইরাকের শিয়া যোদ্ধাদের সহায়তায় জেলার দক্ষিণপূর্বের শহর থেকে বিদ্রোহী যোদ্ধাদের তাড়িয়েছে।

শাহিন রহমান

এই বিভাগের আরো সংবাদ