গালি দিয়ে নিষিদ্ধ অজি ক্রিকেটার
শনিবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গালি দিয়ে নিষিদ্ধ অজি ক্রিকেটার

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার ডানহাতি পেসার জেমস প্যাটিনসন। গত সপ্তাহে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে প্রতিপক্ষ খেলোয়াড়দের গালিগালাজ করেন ভিক্টোরিয়ার হয়ে খেলা এই ক্রিকেটার।

তাঁর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ আনেন আম্পায়াররা। ফলে প্যাটিনসনকে এক ম্যাচ নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ডের কোড অফ কন্ড্যাক্ট অনুযায়ী এক বছরের মধ্যে তিনবার আচরণবিধি লঙ্ঘন করলে এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হয় অভিযুক্ত ক্রিকেটারকে। এরই পরিপ্রেক্ষিতে নিষেধাজ্ঞা পেলেন ২৯ বছর বয়সী প্যাটিনসন। চলতি বছর আরো দুই বার একই কান্ড করেছিলেন তিনি। সেসময় তাকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়। এবার আর পার পেলেন না এই পেসার।

যদিও জানা যায়নি স্পষ্টত কি বলেছেন প্যাটিনসন। তবে ভিক্টোরিয়ার হয়ে ফিল্ডিংয়ের সময় প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে অসদাচরণ করেন তিনি বলে অভিযোগ করা হয়েছে। নিষেধাজ্ঞার পর অবশ্য নিজের ভুল বুঝতে পেরে প্যাটিনসন বলেন, ‘মুহূর্তের উত্তেজনায় একটা ভুল করে ফেলেছি আমি। সঙ্গে সঙ্গেই বুঝতে পেরেছি, আমার কাজটা করা ঠিক হয়নি। আমি ক্ষমাও চেয়েছি, আম্পায়ার ও প্রতিপক্ষ উভয়ের কাছে। আমি ভুল কাজ করেছি, তাই আমি শাস্তি মাথা পেতে নিচ্ছি। টেস্ট ম্যাচটা না খেলতে পেরে খুব খারাপ লাগছে আমার। কিন্তু আমাকে অবশ্যই নিয়মনীতি অনুসরণ করতে হবে, যেগুলো এর মধ্যেই প্রতিষ্ঠিত।’

আগামী ২১ নভেম্বর সফরকারী পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে টিম পেইনের অস্ট্রেলিয়া। এই ম্যাচে জশ হ্যাজলউড এবং প্যাট কামিন্সের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে খেলার কথা ছিল প্যাটিনসনের। তবে নিষেধাজ্ঞা পাওয়ায় তাঁর পরিবর্তে খেলতে পারেন মিচেল স্টার্ক।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ