পিএসএল ড্রাফটে ১০ বাংলাদেশি
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পিএসএল ড্রাফটে ১০ বাংলাদেশি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসরকে সামনে রেখে প্লেয়ার্স ড্রাফটের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই তালিকায় রয়েছেন ১৪টি দেশের ১৪৪ জন ক্রিকেটার। যার মধ্যে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন ১০ জন।

psl

পিএসএলের প্রথম ও দ্বিতীয় আসরে অংশ নেওয়া দল, পিএসএল ও পিসিবির লোগো।

এছাড়া ইংল্যান্ডর ৪৮ জন, ওয়েস্ট ইন্ডিজের ৪০ জন, শ্রীলঙ্কার ১৯ জন, আফগানিস্তানের ৬ জন এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই ড্রাফটে। মোট তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে ড্রাফটের ক্রিকেটারদের। এই তিন ক্যাটাগরি হলো গোল্ড, সিলভার এবং ইমার্জিং।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে গোল্ড ক্যাটাগরিতে আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন হোসেন, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আবুল হাসান এবং অলক কাপালি।

গোল্ড ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪ থেকে ৫৮ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩৭ লাখ ৩৩ হাজার থেকে ৪৯ লাখ ২০ হাজার টাকা। গোল্ড ক্যাটাগরিতে পাকিস্তান থেকে আছেন উমর গুল, আবিদ আলী, আদনান আকমল, আসাদ শফিক, আজহার আলী, বিলাল আসিফ, এহসান আদিল, ফাওয়াদ আলম, ইমরান ফরহাত, ইমরান নাজির এবং শারজিল খান।

আফগানিস্তান থেকে আছেন গুলবাদিন নাইব, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শেহজাদ ও জহির খান। ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যা এই ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন অ্যাডাম লিথ, বেন ডাকেট, ক্রিস উড, জাডে ডার্নবাখ, জশ কব এবং সামিত প্যাটেল। এছাড়াও নিউজিল্যান্ড থেকে জিতান প্যাটেল, আয়ারল্যান্ড থেকে জর্জ ডকরেল, পল স্টার্লিং এবং কেভিন ও ব্রায়েন রয়েছেন এই ড্রাফটে।

গোল্ড ক্যাটাগরিতে জায়গা পাওয়া শ্রীলঙ্কান ক্রিকেটাররা হলেন আসেলা গুনারত্নে, আভিস্কা ফার্নান্দো, চতুরঙ্গ ডি সিলভা, দীনেশ চান্দিমাল, দুষ্মন্ত চামিরা, জীবন মেন্ডিস, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, লাহিরু থিরিমান্নে, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, সেকুগে প্রসন্ন, সুরাঙ্গা লাকমাল, উপুল থারাঙ্গা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ওয়েস্ট ইন্ডিজ থেকে রয়েছেন আন্দ্রে ফ্লেচার, অ্যাশলি নার্স, দেবেন্দ্র বিশু, ডোয়াইন স্মিথ, জেভন সিয়ার্লস, জেরেমিয়া লুই, জেরোম টেলর, জোনাথন কার্টার, রবি রামপাল, রভম্যান পাওয়েল, শেন ডাওরিচ, শেলডন কটরেল এবং ভিরাসামি পেরমল। দক্ষিণ আফ্রিকার হয়ে ড্রাফটের গোল্ড ক্যাটাগরিতে আছেন ডোয়াইন প্রিটোরিয়াস, ভারনন ফিল্যান্ডার এবং ওয়েইন পারনেল। আর জিম্বাবুয়ে থেকে ব্রেন্ডন টেলর, কাইল জার্ভিস এবং সিকান্দার রাজাকে রাখা হয়েছে এই ক্যাটাগরিতে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ