তিন দিনে হেরে যাবে বাংলাদেশ, আশা করেনি ভারত
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তিন দিনে হেরে যাবে বাংলাদেশ, আশা করেনি ভারত

বাংলাদেশের বিপক্ষে মাত্র তিন দিনেই টেস্ট জিততে পারবে সেটি ভাবেননি ভারত। তাদের বিশ্বাস ছিল ইন্দোর টেস্টে যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারবে সফরকারীরা। যদিও বাস্তবে হয়েছে পুরো উল্টোটা। বিরাট কোহলিদের সামনে একেবারেই দাঁড়াতে পারেনি বাংলাদেশ। তিন বিভাগেই টাইগারদের নাস্তানাবুদ করে তিন দিনের মাথায় ইনিংস এবং ১৩০ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয় ভারত।

এদিকে বাংলাদেশের এই অসহায় আত্মসমর্পণে অবাক হয়েছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারতের ব্যাটিং কোচ বলেন, বাংলাদেশ তো ভালো দল। হ্যাঁ, আমরা ভালো বোলিং করেছি। ওদের প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্তটা কাজে দেয়নি। ওদের প্রথম ইনিংসে ভালো করতে না পারাটা আমাদের কাজে দিয়েছে। তিন দিনেই ম্যাচ শেষ হয়ে গেছে। আমরা সত্যি এটা আশা করিনি।

ইন্দোর টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের টেস্ট দলপতি মুমিনুল হক। কিন্তু এই সিদ্ধান্ত একেবারেই কাজে আসেনি দলের জন্য। প্রথম ইনিংসে ভারতের শক্তিশালী বোলিং লাইন আপের সামনে মাত্র ১৫০ রানে অলআউট হয় তারা। এখানেই মূলত হেরেছে বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ২২ নভেম্বর। কলকাতার ইডেন গার্ডেনসে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচ দিয়ে প্রথমবার দিবা রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ এবং ভারত।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ