চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চার উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

প্রথম দিনের ব্যাটিং ব্যর্থতা, দ্বিতীয় দিনের ছন্দহীন বোলিংয়ে হতাশার দিন কাটানোর পর তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমেছে সফরকারী বাংলাদেশ। তৃতীয় দিন ভারত ব্যাটিংয়ে না নেমে ইনিংস ঘোষণা করে। এই রিপোর্ট লেখা অবধি, বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৪ রান।

ইন্দোর টেস্টে স্বাগতিক ভারত প্রথম ইনিংসে ৬ উইকেট হাতে রেখে ৩৪৩ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে। ম্যাচের তৃতীয় দিন সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। সাত ওভারের মধ্যেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ষষ্ঠ ওভারেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। উমেশ যাদবের করা ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। তিনি করেন ৬ রান।

ইমরুলের বিদায়ের পর ব্যাট করতে নামেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তিনি দেখেশুনে শুরু করলেও বিপদ এড়ানো যায়নি। পরের ওভারেই ফের উইকেটের পতন হয় বাংলাদেশের।

ইশান্ত শর্মার করা সপ্তম ওভারের শেষ বলে সাদমান ইসলাম বোল্ড হয়ে ফিরে গেলে দ্বিতীয়বারের মতো ধাক্কা খায় বাংলাদেশ। সাদমানও সাজঘরে ফেরেন ৬ রান করে।

নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৪৯৩ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করা ভারত শনিবার সকালে পুনরায় ব্যাট করতে নামার বদলে ইনিংস ঘোষণা করে দেয়। এতে প্রথম ইনিংসে স্বাগতিকরা ৩৪৩ রানের লিড পায়। এই অবস্থায় শনিবার সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ।

বৃহস্পতিবার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৫০ রানেই গুটিয়ে যায় সফরকারী বাংলাদেশ। প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম।

প্রথম ইনিংসে ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৩টি এবং ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ