নতুন মাইলফলক অশ্বিনের
শুক্রবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নতুন মাইলফলক অশ্বিনের

টেস্ট ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করেছেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ঘরের মাঠে দ্রুততম ২৫০ উইকেট নেওয়া বোলারের হিসেবে শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের পাশে নাম লিখিয়েছেন তিনি।

দীর্ঘ পরিসরের এই ফরম্যাটে ঘরের মাঠে ৪২তম টেস্ট ম্যাচে ২৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েন অশ্বিন। লঙ্কান সাবেক স্পিনার মুরালিধরনও ঘরের মাঠে সমসংখ্যক ম্যাচে ২৫০ উইকেট নেন।

বাংলাদেশের বিপক্ষে ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে নামার আগে মাইলফলকটি ছুঁতে এক উইকেট প্রয়োজন ছিল অশ্বিনের। সফরকারী দলের অধিনায়ক মুমিনুল হককে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করে ঘরের মাঠে নিজের ২৫০তম উইকেটটি তুলে নেন তিনি। এরপর অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদকেও বোল্ড করে ফেরান অশ্বিন। ১৬ ওভার বল করে ৪৩ রান দিয়ে ২ উইকেট নিয়ে প্রথম ইনিংস শেষ করেন তিনি।

দেশের মাটিতে ভারতীয় স্পিনার অনিল কুম্বলে ৪৩ ম্যাচে, শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ ৪৪ ম্যাচে, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ৪৯ ম্যাচে এবং ভারতের হরভজন সিং ৫১ ম্যাচে ২৫০তম উইকেটের দেখা পান। ভারতীয় বোলারদের মধ্যে কুম্বলে এবং হরভজনের পর তৃতীয় বোলার হিসেবে ২৫০ উইকেটের মালিক হলেন অশ্বিন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ