সেরা করদাতা সম্মাননা পেল ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান
সোমবার, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেরা করদাতা সম্মাননা পেল ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান

দেশের সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর মধ্যে ৭৪ জন ব্যক্তি ৫৭ টি প্রতিষ্ঠানসহ আরো অন্যান্য বিভাগের ১০ জনকে ট্যাক্স কার্ড প্রদান করা হয়। আজ বৃহস্পতিবার হোটেল রেডিসনে সেরা করদাতা সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

Tax-Card

ব্যবসায়ী হিসেবে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন হাকিমপুরী জর্দার মালিক হাজী মো. কাউছ মিয়া, আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন, কামরুল আশরাফ খান, মোহাম্মদ কামাল ও মোহাম্মদ আসলাম সেরনিয়াবাত।

সাংবাদিক হিসেবে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক আজাদীর সম্পাদক মো. আব্দুল মালেক, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের শাইখ সিরাজ একুশে টেলিভিশনের সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল।

খেলোয়াড় হিসেবে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান মাশরাফি বিন মুর্তজা।

অভিনেতা অভিনেত্রী হিসেবে সেরা করদাতা সম্মাননা পেয়েছেন আনিসুল ইসলাম হিরু, ফরিদা আক্তার ববিতা, শাকিব খান রানা।

ব্যাংক হিসেবে সেরা করদাতার পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ন্যাশনাল ব্যাংক লিমিটেড ও কি হংকং অ্যান্ড ব্যাংকিং কর্পোরেশন লিমিটেড, ব্রাক ব্যাংক, পূবালী ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে কর সম্মাননা পেয়েছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ও বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশের অগ্রগতিকে এগিয়ে নিতে আমাদের সকলকে করে দিতে হবে। একজন ঈমানদার ব্যক্তি হতে গেলে তার মধ্যে দেশপ্রেম থাকতে হবে। তাই দেশের উন্নয়নে সবার কর দেয়া উচিত। তিনি বলেন, অনেকের মধ্যেই ধারণা আছে যে একবার কর দিলে আর বেরোতে পারবে না। এটা একটা ভুল কথা। ট্যাক্সের পরিমাণ কমলে দেশ বিভিন্ন ক্ষেত্রে এগোতে পারবে না। তাই দেশের উন্নয়নে সকলকে কর দিতে হবে।

দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, পৃথিবীতে ২০টি দেশকে উন্নত দেশ বলা হয়। আমরা আশা রাখি ২০৪১ সালের মধ্যে বিশ্বের সেরা বিশটি দেশের মধ্যে থাকবো। এবং ২০৩০ সালের মধ্যে এশিয়ার উন্নত ৫টি দেশের মধ্যে থাকবো। ট্যাক্স রেট কমাবো বলেও কমাতে পারি নাই উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, আমাদেরকে ট্যাক্সের পরিমাণ বাড়িয়ে ট্যাক্স রেট কমাতে হবে। আমি ট্যাক্স রেট কমাতে পারি নাই। আমাদের লক্ষ্য পূরণ করতে হবে উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে যেতে হলে।

এই বিভাগের আরো সংবাদ