সেরা করদাতা সম্মাননা পেল ৮ ব্যাংক ৪ আর্থিক প্রতিষ্ঠান
মঙ্গলবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেরা করদাতা সম্মাননা পেল ৮ ব্যাংক ৪ আর্থিক প্রতিষ্ঠান

দেশের সেরা করদাতা হিসেবে ইসলামী ব্যাংকসহ ৮টি ব্যাংক ও ৪টি আর্থিক প্রতিষ্ঠানকে সেরা করদাতা সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আজ বৃহস্পতিবার হোটেল রেডিসনে সেরা করদাতা সম্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ ব্রাঞ্চ, ন্যাশনাল ব্যাংক লিমিটেড ও দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং কর্পোরেশন লিমিটেডকে ব্যাংকিং ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে সম্মাননা দেয়া হয়েছে।

এছাড়া ব্র্যাক ব্যাংক, পূবালী ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) ৪ ব্যাংকে বেশ কয়েকটি বিভাগে যোগ্য করদাতা না থাকায় সম্মিলিত তালিকা থেকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে।

Islami-Bank-Tax-Card.jpg

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামালের কাছ থেকে সেরা করদাতার পুরস্কার নিচ্ছেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর (চলতি দায়িত্ব) মুহাম্মদ কায়সার আলী

আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে করদাতা সম্মাননা পেয়েছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ও বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড।

IDLC-Tax-Card.jpg

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামালের কাছ থেকে সেরা করদাতার পুরস্কার নিচ্ছেন আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান

দুপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সেরা ব্যাংক করদাতা হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কায়সার আলী ইসলামী জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার হাতে ১০০ কোটি টাকার চেক তুলে দেন। বৃহস্পতিবার থেকে দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় আয়কর মেলা ২০১৯। দেশের সব বিভাগীয় শহরসহ ৬৪ জেলা ও ৫৬ উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে এবারের আয়কর মেলা। চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

মেলায় ব্যক্তিশ্রেণীর করদাতারা হয়রানিমুক্তভাবে রিটার্ন জমা দিতে পারবেন। বিভাগীয় শহরে ৭ দিনব্যাপী, জেলা শহরে ৪ দিনব্যাপী, ৪৮ উপজেলায় দুই দিন এবং আট উপজেলায় দিনব্যাপী করমেলা আয়োজন করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। অর্থসূচক /এমআরএম

এই বিভাগের আরো সংবাদ