সাংবাদিকদেরও দায় দেখছেন মুমিনুল
শনিবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাংবাদিকদেরও দায় দেখছেন মুমিনুল

সমালোচনা যেকোনো দলকে মানসিকভাবে দুর্বল করে দেয়। বাংলাদেশ দলের ক্ষেত্রে সেটা হচ্ছে প্রতিনিয়ত। বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক মনে করেন, সাংবাদিকরাই ক্রিকেটারদের দুর্বল মানসিকতার পেছনে মূল কারণ। যা দলের পারফরম্যান্সে প্রভাব ফেলে। যে কারণে সাংবাদিকদেরও মানসিকভাবে শক্ত হতে বলেছেন তিনি।

মুমিনুল হক

ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টের প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, আমি একটি কথা বলি, হয়তো আপনাদের কাছে শুনতে হাস্যকর লাগবে। তবে আমরা যেকোনো সিরিজ শুরু করার আগে আপনাদের একটি বড় ভূমিকা থাকে। যেটা আফগানিস্তানের সঙ্গে সিরিজ শুরু করার আগেও ছিল। কথাটি হয়তো আমার বিরুদ্ধে আসতে পারে। অন্যভাবে নিয়েন না দয়া করে।

মুমিনুল আরও বলেন, আমরা যখন আফগানিস্তানের সঙ্গে খেলি তখন আপনারা নানা এমন প্রশ্ন করেছিলেন, যেন আমরা গুরুত্ব দিয়ে খেলছি না। বিষয়টি আমরা চিন্তা করতে না চাইলেও সেটা আপনার মাথায় ঢুকবে। জিনিসটিকে যদি আপনারা এভাবে ভাবেন তাহলে আমাদের জন্য কঠিন হয়ে যায়। আমার কাছে মনে হয় মানসিকভাবে এই পর্যায়ে এসে আমাদের আরো শক্তিশালী হতে হবে।

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যা ইতোমধ্যে সমালোচিত ক্রিকেট পাড়ায়। আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে ১৫০ রানেই গুঁটিয়ে যায় বাংলাদেশ। এখানেই স্বাগতিকদের থেকে অনেক বেশি পিছিয়ে পড়ে মুমিনুলের দল। তবুও সাংবাদিকদের দলের সমালোচনা না করে পাশে থাকার পরামর্শ দিয়েছেন অধিনায়ক মুমিনুল, তাঁর বক্তব্যে এমনটাই ফুটে ওঠে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ