সূচকের বড় পতন, কমেছে লেনদেনও
শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সূচকের বড় পতন, কমেছে লেনদেনও

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

Price-Fall-loser

সূচকের পতনে লেনদেন

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৩৭ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে  ১ হাজার ৬৪৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি ৯৫ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ২ কোটি ৫৪ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল  ৩৯২ কোটি ৫০  লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে  ২৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪১৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ