ভারতীয় মালিকের ফিক্সিংয়ের প্রস্তাব ফিরিয়ে দেয় পাক ক্রিকেটার
সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতীয় মালিকের ফিক্সিংয়ের প্রস্তাব ফিরিয়ে দেয় পাক ক্রিকেটার

ম্যাচ পাতানো এবং স্পট ফিক্সিং রোধে কঠোর অবস্থানে রয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্ব ক্রিকেটের এই সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার দুর্নীতি বিরোধী ইউনিটের (আকসু) বিভিন্ন তৎপরতা প্রায়ই চোখে পড়ে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) গত আসরে একটি ফ্র্যাঞ্চাইজির মালিক তাদের নজরে পড়েছিলেন।

ভারতের শীর্ষ স্থানীয় সংবাদমাধ্যম ব্যাঙ্গালোর মিরর জানিয়েছে, এক পাকিস্তানি খেলোয়াড়কে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন ভারতীয় এক ফ্র্যাঞ্চাইজির মালিক। সেই খবর আকসু পেয়ে যায়। এরপর সেই মালিককে ভারতে ফেরত পাঠানো হয়। সিপিএলের ওই দলের মালিকানার সঙ্গে কিছুদিন আগেই যুক্ত হয়েছিলেন অভিযুক্ত সেই ব্যক্তি।

ভারতের এই সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তানি খেলোয়াড় সেই প্রস্তাব পাওয়ার সঙ্গে সঙ্গেই আইসিসির দুর্নীতি-দমন বিভাগকে জানিয়ে দেয়। এরপর আকসু সেই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করে। এই বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি হয়নি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) কর্তৃপক্ষ।

তারা এক বিবৃতিতে জানিয়েছে, দুর্নীতি-দমন বিষয়ে কোনও মন্তব্য আমরা করি না, তাই এ ব্যাপারেও কোনো মন্তব্য করা হবে না। আপনাদের অবগতের জন্য জানানো হচ্ছে, সিপিএল আইসিসি এবং আমাদের নিজস্ব দুর্নীতি-দমন বিভাগের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে। খেলোয়াড় ও কর্মকর্তাদের সব রিপোর্ট খুব ভালোভাবেই তদন্ত করা হয়।

দক্ষিণ ভারতের অভিযুক্ত সেই ব্যক্তি সিপিএলের কোন দলের মালিকানার সঙ্গে যুক্ত, সেটাও প্রকাশ করেনি সিপিএল কর্তৃপক্ষ। সিপিএলের বিভিন্ন দলের সঙ্গে যুক্ত আছেন ভারতের মালিকরা। ত্রিনবাগো নাইট রাইডার্সের মালিক বলিউড সুপাস্টার শাহরুখ খান। এ ছাড়া বার্বাডোস ট্রাইডেন্টসের মালিকানার অংশ ছিলেন বিজয় মালিয়া। কিছুদিন আগেই মালিকানা ছেড়েছেন তিনি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ