বেনাপোল কাস্টম হাউসে চুরি
বৃহস্পতিবার, ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বেনাপোল কাস্টম হাউসে চুরি

বেনাপোল কাস্টম হাউসের নিরাপদ গোপনীয় লকার ভেঙ্গে সোনা, ডলারসহ মুল্যবান পন্য সামগ্রী চুরির অভিযোগ উঠেছে। দূর্ধর্ষ চুরি উদঘাটনে পোর্ট থানাসহ র‌্যাব, ডিবি , সিআইডি (ক্রাইম সিন) ও পিবিআই  ঘটনাস্থলে তদন্ত কাজ শুরু করেছেন।

কাস্টমস সুত্র জানায়, কাস্টমস হাউজের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় গোপনীয় একটি কক্ষের তালা ও লোহার লকার ভেংগে মূল্যবান বিপুল পরিমান সোনা, ডলার ও টাকাসহ বিভিন্ন ধরনের পন্য নিয়ে যায় চোরেরা।  সেখান থেকে মুল্যবান পন্য সামগ্রী নিয়ে গেছে বলে কাস্টমস সুত্রটি দাবি করে।

লকারে কাস্টমস শুল্ক গোয়েন্দা,বিজিবি ও পুলিশের উদ্ধারকৃত স্বর্ণ, ডলার  বৈদেশিক মুদ্রা,কষ্টি পাথর সহ মুল্যবান দলিলাদি ছিল। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে।

স্থানীয়রা বলেন, কাস্টমস হাউসে সিসি ক্যামেরায় সুরক্ষিত একটি সংরক্ষিত এলাকায় কি ভাবে এ ধরনের দুধর্ষ চুরির ঘটনা ঘটলো তা নিয়ে প্রশ্ন দেখা দিযেছে।

বেনাপোল কাস্টস হাউসের কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, কাস্টমস এর নিয়োগ প্রক্রিয়ায় কড়াকাড়ি, ভায়াগ্রা চক্রর অপতৎপরতা ও কাস্টমস কমিশনারকে বিব্রতকর অবস্থায় ফেলার  জন্য একটি চক্র এ কাজের সাথে জড়িত থাকতে পারে।

যুগ্ন কমিশনার শহীদুল ইসলামকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় পাঁচজন কাস্টম কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেও তিনি জানান।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ