মানুষমুখো মাছের ভিডিও ভাইরাল!
সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মানুষমুখো মাছের ভিডিও ভাইরাল!

সমুদ্রে হরহামেশাই অদ্ভুতদর্শন প্রাণির দেখা মেলে। আকারে আয়তনে হোক বা গড়নে প্রাণিজগতের বৈচিত্র্য সত্যিই তাজ্জব করে দেওয়ার মতোই। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে হতবাক সবাই।

তবে সমুদ্রে নয়! চিনের একটি গ্রামের নদীতেই দেখা মিলেছে অদ্ভুতদর্শন একটি মাছের। মাছের চেহারা হুবহু যেন মানুষের মুখের মতো। ইন্টারনেটে এই ভিডিওটি স্বাভাবিকভাবেই সাড়া ফেলেছে। অবিকল মানুষের মুখের মতো আকার কীভাবে হতে পারে কোনও মাছের এই নিয়েই এখন চিন্তিত অনেকে।

১৪ সেকেন্ডের এই ভিডিওটিতে দেখা যায়, মাছটি নদীতে সাঁতার কেটে কেড়ে পাড়ের দিকে আসছে। নদীর তীরে এসে যেন কোনও কিছু খাওয়ার চেষ্টা করছে এই অদ্ভুত দর্শন মাছটি। মাছটিকে কাছ থেকে দেখলে বোঝা যাচ্ছে মাছের নাক, দুই চোখ এবং মুখের অংশ অনেকখানি মানুষের মতো (‘Human-Like’ Face Fish) দেখতে।

ডেইলি মেইল সূত্রের খবর, এই ভিডিও এক নারী রেকর্ড করেছিলেন। চিনের মিয়াও গ্রামের একটি নদীতে এই বিরল দর্শন মাছটির দেখা মিলেছে বলেই জানিয়েছে স্থানীয় সূত্র। এই ছোট্ট ভিডিও ক্লিপটি চিনের মাইক্রোব্লগিং সাইট বীবো এবং আরও অনেকগুলি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে।

মাছের এই ভিডিওটি টুইটারেও শেয়ার করা হয়েছে। এখন পর্যন্ত পৌনে ৬ লক্ষ ‘ভিউ’ পেয়েছে এই ভিডিওটি। ১৭ হাজার লাইক এবং ৫ হাজারেরও বেশি রি-টুইট করা হয়েছে ভিডিওটি।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ