পুলিশের ওপর বিড়াল-হামলায় ৫ বছরের জেল!
মঙ্গলবার, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পুলিশের ওপর বিড়াল-হামলায় ৫ বছরের জেল!

কাউকে পরাস্ত করতে বা আত্মরক্ষার্থে কত ধরনের হামলার কথা আমরা শুনি। কারও ক্ষতি বা প্রাণহানির জন্য ছুরি হামলা, বন্দুক হামলা, হাতাহাতি, গণপিটুনি ইত্যাদি হরহামেশায় ঘটে। তবে বিড়াল-হামলার কথা কখনো শুনেছেন?

পুলিশের হাত থেকে বাঁচতে হামলার উপকরণ হিসেবে একজন বেছে নিয়েছিলেন জলজ্যান্ত বিড়ালকে। আর এই অপরাধে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সম্প্রতি রাশিয়ার রাজধানী মস্কোতে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি জানায়, ঘটনাটি ২০১৮ সালের ৪ অক্টোবরের। ওইদিন অভিযুক্ত জেন্নাদি শারবোকভ পুলিশের ওপর বিড়াল ছুড়ে মেরেছিলেন। গত বুধবার (৩০ অক্টোবর) সেই মামলার রায় দিয়েছেন স্থানীয় আদালত।

মামলা সূত্রে জানা যায়, ঘটনার দিন শারবোকভ একটি বাড়ির সিঁড়িতে বসে মদ্যপান ও বিরক্তিকর আওয়াজ করছিলেন। বাড়ির বাসিন্দাদের কাছ থেকে অভিযোগ পেয়ে সেখানে আসেন পুলিশ সদস্যরা। কিন্তু, তাদের সঙ্গে কোনো ধরনের কথাবার্তা বলা বা সেখান থেকে সরছিলেন না ৫৯ বছর বয়সী ওই ব্যক্তি।

একপর্যায়ে তিনি পাশে থাকা একটি বিড়াল তুলে পুলিশের ওপর ছুড়ে মারেন। এসময় বিড়ালের নখের আঘাতে ওই পুলিশ সদস্যের মুখমণ্ডলে গভীর ক্ষত তৈরি হয়।

পরে, ওই ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তার ওপর হামলার অভিযোগে মামলা দায়ের করা হয়।

যদিও, এই অভিযোগ অস্বীকার করেছেন জেন্নাদি শারবোকভ। তার দাবি, তিনি ছুড়ে মারেননি, বিড়ালটি নিজের ইচ্ছাতেই পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছিল।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ