ArthoSuchak
বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রোহিতের ৪০০ আটকাতে পারবে বাংলাদেশ?

আন্তর্জাতিক ক্রিকেটে নতুন মাইলফলকের সামনে ভারতের রোহিত শর্মা। তিন ফরম্যাট মিলিয়ে ৪০০ ছক্কার মালিক হওয়ার পথে তিনি। বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করার দ্বারপ্রান্তে ভারতীয় ডানহাতি এই ওপেনার।

নামের পাশে ৩৯৮ ছক্কা নিয়ে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিংয়ে নামবেন রোহিত। নাগপুরে দুটি ছক্কা মারলে পৌঁছে যাবেন ৪০০ ছক্কার ক্লাবে। বিধ্বংসী এই ব্যাটসম্যানকে মাইলফলক স্পর্শ করা থেকে আটকাতে পারবে তো বাংলাদেশ, তা সময় বলে দেবে।

রোহিতের আগে এই তালিকায় নাম লিখিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও পাকিস্তানের শহীদ আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেটে বাঁহাতি গেইলের ছক্কা ৫৩৪টি। নিজেদের ক্রিকেট ক্যারিয়ারে ৪৭৬টি ছক্কা মেরেছেন আফ্রিদি।

তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক ছুঁতে যাওয়া রোহিত এখন পর্যন্ত ওয়ানডেতে ২৩২টি, টেস্টে ৫১টি ও টি-টোয়েন্টিতে ১১৫টি ছক্কা হাঁকিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলার পথে ছয়টি ছক্কা মারেন তিনি।

ওই ম্যাচে দ্বিতীয় ইনিংসের নবম ওভারে বাংলাদেশের স্পিনার মোসাদ্দেক হোসেনকে প্রথম তিন বলে তিনটি ছক্কা মারেন রোহিত। ম্যাচ শেষে তিনি বলেন, আমি ৬টি ছক্কার চেষ্টা করেছিলাম, কিন্তু চতুর্থ বলটায় ছক্কা না হওয়ায় নিজেকে সংযত করতে হয়। তখন ভাবলাম, সিঙ্গেল রান নিবো। তবে ছক্কা মারার জন্য পেশী শক্তির দরকার পড়ে না।

আজ ১০ নভেম্বর বাংলাদশের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচ খেলতে নামবে ভারত। এই ম্যাচে রোহিতকে দ্রুত ফেরাতে পারলে নতুন ইতিহাস রচনার সম্ভাবনা থাকবে বাংলাদেশের।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ