ঝলমলে শুরু সাদামাটা সমাপ্তি
শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঝলমলে শুরু সাদামাটা সমাপ্তি

রাজকোটের সৌরাষ্ট্র অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করতে নেমে প্রথম দশ ওভারে ১ উইকেটে ৭৮ রান স্কোরবোর্ডে তুলেছিল বাংলাদেশ। কিন্তু শেষ দশ ওভারে নিজেদের সেই ভাবে মেলে ধরতে পারেননি ব্যাটসম্যানরা। শেষ ৬০ বলে ৫ উইকেট হারিয়ে ৭৫ রান যোগ করেছে বাংলাদেশ।

এর আগে শুরুটা ভালো করেছেন বাংলাদেশের দুই ওপেনার নাঈম শেখ এবং লিটন দাস। ইনিংসের দ্বিতীয় ওভারে পেসার মোহাম্মদ খলিলের প্রথম ৩ বলে ৩ বাউন্ডারি হাঁকিয়েছেন নাঈম। তৃতীয় ওভারে দিপক চহরের বিপক্ষে খানিকটা সতর্ক হয়েই ব্যাটিং করেছেন এই ওপেনার। পঞ্চম ওভারে খলিলকে আরও দুটি বাউন্ডারি হাঁকান নাঈম। কিন্তু পাওয়ার প্লে শেষ হওয়ার আগে যুবেন্দ্র চহলকে এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিং হন লিটন দাস।

আউট হয়ে সাজঘরে ফিরে যাচ্ছিলেন লিটন। কিন্তু টিভি ক্যামেরায় দেখা যায় উইকেটের পেছনে থাকা ঋশভ পান্ত স্টাম্পের আগে থেকে বল ধরেছেন। ঋশভ পান্তের কাছে স্টাম্পিংয়ে জীবন পাওয়ার পর পরের ওভারে ক্যাচ তুলেছিলেন লিটন। কিন্তু সেই ক্যাচ লুফে নিতে ব্যর্থ হন রোহিত শর্মা। তবে দুই বার জীবন পেলেও ব্যক্তিগত ২৯ রানে রান আউটের ফাঁদে পরে বিদায় নেন তিনি।

লিটনের বিদায়ের পর ওপেনিংয়ে নিজেদের দায়িত্বটা দারুণভাবে পালন করছিলেন নাঈম। ভারতের বোলারদের বিপক্ষে নিজের সহজাত ব্যাটিং করে দলকে ভালোই এগিয়ে নিচ্ছিলেন তিনি। কিন্তু ব্যক্তিগত ৩৬ রানে ওয়াশিংটন সুন্দরকে উড়িয়ে মারতে গিয়ে সাজঘরে ফেরেন এই তরুণ।

নাঈম শেখ বিদায় নেয়ার পর ক্রিজে নেমে বেশীক্ষণ টিকতে পারেননি মুশফিকুর রহিম। মাত্র ৪ রান করে চাহালকে স্লগ সুইপ মারতে গিয়ে বিদায় নেন আগের ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক। একই ওভারের শেষ বলে স্ট্যাম্পিং হন সৌম্য। ৩০ রান আসে তার ব্যাট থেকে। এরপর বেশীক্ষণ উইকেটে টিকতে পারেননি আফিফ হোসেনও। ৬ রানে বিদায় নেন এই তরুণ।

স্বাগতিক ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জিতে সিরিজে এগিয়ে আছে মাহমুদউল্লাহরা। এবার সিরিজ জয়ের লক্ষ্য দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে তারা।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ- ১৫৩/৬ (২০ ওভার)

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ