হল না ছাড়লে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি জাবি প্রশাসনের
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হল না ছাড়লে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি জাবি প্রশাসনের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সব আবাসিক শিক্ষার্থীদের বিকেল সাড়ে ৩টার মধ্যে হল ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যে হল না ছাড়লে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করা হয়েছে।

আজ বুধবার দুপুর ২টার দিকে হল প্রভোস্ট কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি অধ্যাপক বশির আহমেদ এই তথ্য জানান।

অধ্যাপক বশির আহমেদ বলেন, সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, গতকাল বিকাল সাড়ে ৫টায় মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। দূর-দূরান্তের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ওই নির্দেশনা নমনীয় থাকে। ইতোমধ্যে ছাত্রীদের হল খালি হয়ে গেছে। ছাত্র হলে অনেকেই এখনও অবস্থান করছে। তাদের বিকাল সাড়ে ৩টার মধ্যে হল ছাড়তে হবে। নইলে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকাকালীন ক্যাম্পাসে কোনো ধরনের দোকানপাট খোলা রাখা যাবে না- সভায় এমন সিদ্ধান্তও হয়েছে বলেও জানান অধ্যাপক বশির আহমেদ।

এর আগে মঙ্গলবার (০৫ নভেম্বর) উপাচার্যবিরোধী চলমান আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। তখন ওই দিন বিকেল সাড়ে ৫টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছিল।

ওই নির্দেশের পর শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করলেও অনেকেই থেকে যান এবং গভীর রাত পর্যন্ত আন্দোলনে অংশ নেন। পরে আজ বুধবার সকাল থেকে আবার আন্দোলন শুরু করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ