কলকাতার সিনেমায় মোশাররফ করিম
শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কলকাতার সিনেমায় মোশাররফ করিম

পশ্চিবঙ্গের একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমার নাম ‘ব্যবধান। এটি বানাচ্ছেন পশ্চিবঙ্গের নির্মাতা-পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু।

সিনেমাটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় মোশাররফ করিম ও আবির চ্যাটার্জি। আপাতত সিনেমাটির জন্য এই ‍দুজনের নামই ঘোষণা করা হয়েছে। অন্যান্য অভিনয়শিল্পীদের নাম অচিরেই ঘোষণা করা হবে বলে টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন পরিচালক নিজেই।

নতুন বছরের ফেব্রুয়ারিতে ‘ব্যবধান’র শুটিং শুরু হবে। এই সিনেমা প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, ‘ফের পরিচালনায় ফিরছি। তাও প্রায় এক দশক পর। ২০১০ সালে ‘তারা’ নামের সিনেমাটি বানিয়েছিলাম। এবার বুদ্ধদেব গুহ’র দুটি ছোটগল্প থেকে নির্মাণ করছি ‘ব্যবধান’।’

বুদ্ধদেব গুহ’র ছোটগল্প দুটি হলো ‘বাবা হওয়া’ আর ‘স্বামী হওয়া’। সিনেমার জন্য চিত্রনাট্য তৈরি করছেন উজ্জ্বল চ্যাটার্জি। উজ্জ্বল চ্যাটার্জি জানান, সম্প্রতি ভারত-বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশে এসেছিলেন ব্রাত্য বসু। সে সময়ই সিনেমাটির জন্য মোশাররফ করিমকে চূড়ান্ত করেন ব্রাত্য বসু।

২০০৩ সালে ব্রাত্য বসু ‘রাস্তা’ নামে তার প্রথম সিনেমা নির্মাণ করেন। এতে অভিনয় করেন মিঠুন চক্রবর্তী। এরপর তিনি তৈরি করেন ‘তিস্তা’ (২০০৫) ও ‘তারা’ (২০১০)।

এদিকে প্রায় একযুগ মোশাররফ করিম রাজত্ব করেছেন টিভি পর্দায়। চলচ্চিত্রে অভিনয় করে পেয়েছেন দর্শকের বাহবা। এর মধ্যে ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘প্রজাপতি’, ‘টেলিভিশন’, ‘জালালের গল্প’, ‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ ইত্যাদি সিনেমায় অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ