বেনাপোল বন্দর দিয়ে আমদানি বন্ধ
বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বেনাপোল বন্দর দিয়ে আমদানি বন্ধ

ভারতের পেট্রাপোল বন্দরে অনলাইন সিডব্লিউসি প্রিন্টার কাজ না করায় বেনাপোল বন্দর দিয়ে সকল আমদানি বন্ধ রয়েছে। শনিবার আমদানি-রফতানি বাণিজ্য পুরোটাই বন্ধ ছিল। তবে রোববার সকাল থেকে বেনাপোল বন্দর কাস্টমসের প্রচেষ্টায় আজ সোমবার দুপুর পর্যন্ত ১৭৯ গাড়ি মলামাল ভারতে রফতানি হয়েছে। তবে এ পথে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

এদিকে শনিবার থেকে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকায় দুই দেশের বন্দরে প্রবেশের অপেক্ষায় ১ হাজারের অধিক পণ্য বোঝায় ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে রয়েছে গ্যাস, অক্সিজেন, শিল্পকাখানায় ব্যবহৃত কাঁচামাল, খাদ্যদ্রব্য ও পচনশীল পণ্য। রফতানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাটজাত দ্রব্য, তৈরি পোশাক, মাছ ইত্যাদি।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, আগে পেট্রাপোল বন্দরে হাতে কলমে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ হতো। বর্তমানে বন্দর অটোমেশন প্রক্রিয়া চালু হওয়ায় এই কাজ এখন অনলাইনে ইন্টারনেট সার্ভারে করা হচ্ছে। শনিবার সকাল থেকে পেট্রাপোল বন্দরে অনলাইন সিডব্লিউসি প্রিন্টার সংযোগ বিকল হয়ে পড়ায় পণ্য খালাস ও আমদানি বন্ধ হয়ে যায়। তবে রফতানির কাজ রোববার থেকে আংশিক চলছে।

অর্থসূচক/এসএন/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ