পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরায় প্রভাব নেই
বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরায় প্রভাব নেই

রাজধানীর পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু হয়েছে। গত সপ্তাহের তুলনায় কেজিতে প্রায় ১০ টাকা কমেছে পেঁয়াজের দাম। তবে খুচরা বাজারে এর কোন প্রভাব লক্ষ্য করা যায়নি। আগের দামেই পেঁয়াজ বিক্রি হচ্ছে খুচরা বাজারে।

পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, এখন দাম কমতে থাকবে। আগামী কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম কেজিপ্রতি ১০০ টাকার নিচে নেমে আসবে।

ব্যবসায়ীরা জানান, পেঁয়াজের আমদানি বাড়ছে। গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দেশি পেঁয়াজ কেজিপ্রতি ১১৫ থেকে ১১৬ টাকায় বিক্রি হয়েছে। আজ (শনিবার) ১০০ থেকে ১০৩ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় দাম কমেছে ১৫ থেকে ১৬ টাকা।

আজ শনিবার (২ নভেম্বর) রাজধানীতে পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারে এ চিত্র দেখা গেছে।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা এই বাজারে আসছেন পাইকারি দরে পেঁয়াজ কিনতে। ছোট-ছোট পিকআপ ভ্যান, ট্রাক এবং রিক্সায় করে পেঁয়াজ নিয়ে যাচ্ছেন তারা।

বিভিন্ন আড়তে খোঁজ নিয়ে জানা গেছে, দেশি ভালো পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায়। বার্মিজ পেঁয়াজও প্রায় সমান দামেই বিক্রি হচ্ছে।

তবে পাইকারি বাজারে দাম কমলেও খুচরা ব্যবসায়ীরা বাড়তি দামেই বিক্রি করছেন পেঁয়াজ। এক্ষেত্রে তাদের অজুহাত, আগের বাড়তি দামে পেঁয়াজ কিনে রাখা হয়েছে তাই এখন দাম কমাচ্ছেন না তারা। তবে কয়েকদিনের মধ্যে দাম কিছুটা কমে আসবে বলে মনে করছেন তারা।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ