আ’লীগ ব্যর্থ সরকার: জমির উদ্দিন

ব্যারিস্টার জমির উদ্দিন সরকার

ব্যারিস্টার জমির উদ্দিন সরকারযে সরকার সীমান্ত হত্যা বন্ধ করতে পারেন না, জনগণের মৌলিক অধিকার ও আইনের সুশাসন প্রতিষ্ঠিত করতে পারে না তাকে ব্যর্থ সরকারই বলতে হবে বলে মন্তব্য করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় সংসদের সাবেক স্পীকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

সোমবার  বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী  দল- বিএনপি আয়োজিত ‘মহান বিজয় দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জমির উদ্দিন সরকার বলেন, বিদ্যমান রাজনৈতিক সঙ্কট আওয়ামী লীগের তৈরি। এটি নিরসনে তারা ব্যর্থ  হয়েছে। ক্ষমতায় থাকার জন্য তারা সব ধরনের অনৈতিক কাজ করছে।

সরকার দেশকে জেলখানার পরিণত করেছে মন্তব্য করে তিনি বলেন, বিরোধী দলের নেতা-কর্মীদের মিথ্যা ও ভিত্তিহীন মামলায় গ্রেপ্তার করে সরকার সমগ্র বাংলাদেশকে জেলখানায় পরিণত করেছে। ক্ষমতা চিরস্থায়ী নয় এটা তারা ভুলে গেছে।

বাংলাদেশে গণতন্ত্র ছিল এবং থাকবে উল্লেখ করে সাবেক এ স্পীকার বলেন, আইনের শাসন অনুযারি দেশ পরিচালিত হবে। বর্তমান স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকারের কথায় দেশ পরিচালিত হবে না। দেশব্যাপী এখন সাধারণ জনগণই সরকারের নীতিবহির্ভুত কর্মকাণ্ডে ক্ষিপ্ত হয়ে উঠেছে।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন এলডিপির সভাপতি কর্ণেল অলি আহমদ, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জমান দুদু, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান প্রমুখ।

জেইউ/