ফায়ারএক্সপ্রেস পণ্য বাজারজাত করবে এসিআই মোটরস
শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফায়ারএক্সপ্রেস পণ্য বাজারজাত করবে এসিআই মোটরস

দেশের শীর্ষস্থানীয় অবকাঠামোগত উন্নয়ন সংক্রান্ত যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠান এসিআই মোটরস্, যা বাজারে এক্সকেভেটর, হুইল লোডার, ব্যাকহো লোডার, পিএন্ডসি ক্রেন ইত্যাদি সরবরাহ করে থাকে। সেবার পরিধি আরো বৃদ্ধি করতে এসিআই মোটরস্ সম্প্রতি ফায়ারএক্সপ্রেসের সাথে একটি ডিলারশিপ চুক্তি সম্পাদন করেছে। এই চুক্তির আওতায় এসিআই মোটরস্ বাংলাদেশে ফায়ারএক্সপ্রেসের পণ্যসমূহের একমাত্র পরিবেশক এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে।

বাংলাদেশ, বিশেষত ঢাকা বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর মধ্যে একটি। এখানকার মানুষ আগুনের বিপদ সম্পর্কে সঠিকভাবে অবগত এবং শিক্ষিত নয়। তার উপরে এখানে পানির স্বল্পতাও রয়েছে এবং গতানুগতিক মেশিন ব্যবহার করা হয় যেগুলো তুলনামূলকভাবে ভারী। দেশটিতে এমন সমাধানের প্রয়োজন যা তুলনামূলকভাবে হালকা মেশিন এবং কম পানি ব্যবহার করে। ফায়ারএক্সপ্রেসের লক্ষ্য হচ্ছে এমন অগ্নিনির্বাপক মেশিন সরবরাহ করা যা দ্রুত আগুন নিভাতে সক্ষম এবং একই সময়ে পানির ব্যবহারের পরিমান হ্রাস করে।

এসিআই মোটরস্ এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এফ এইচ আনসারী এবং ফায়ারএক্সপ্রেসের ব্যবস্থাপনা পরিচালক জনাব হেনরিক ন্যাবী তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে গত ২৪ অক্টোবর ঢাকার তেজগাঁও এ অবস্থিত এসিআই সেন্টারে উক্ত চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্ক দূতাবাসের বাণিজ্যিক পরামর্শদাতা জ্যাকব কাল জেসপেন ও জ্যেষ্ঠ বাণিজ্য উপদেষ্টা মিস সামিনা আহসান শাহরুখ উপস্থিত ছিলেন। এছাড়া এসিআই মোটরস্ এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস সহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

ফায়ারএক্সপ্রেস ডেনমার্কের একটি আধুনিক অগ্নিনির্বাপক সংক্রান্ত প্রতিষ্ঠান।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ