চট্টগ্রামে তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু
বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু

চট্টগ্রামে ‘চিটাগাং ট্রাভেল মার্ট ২০১৯’ নামে তিন দিনব্যাপী পর্যটন মেলা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার চট্টগ্রামে সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দীন দি পেনিনসুলা চিটাগাং হোটেলে পর্যটন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মেলার ১১তম সংস্করণটি আয়োজন করেছে ভ্রমণ বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর এবং টাইটেল স্পন্সর হিসেবে সহায়তা করছে শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সি ‘বাই টিকেটস্’।

এ উপলক্ষ্যে হোটেল প্রাঙ্গণে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কর্মাস এন্ড ইনডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম, বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, এয়ার এরাবিয়ার কান্ট্রি ম্যানেজার মবিন রাশেদ, রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা হানিফ জাকারিয়া এবং ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রদত্ত বক্তব্যে মেয়র নাসির চট্টগ্রামকে একটি পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার পরিকল্পনা পুনর্ব্যক্ত করেন। তিনি জানান, এজন্য প্রয়োজনীয় অবকাঠামো ও অন্যান্য সুবিধা সৃষ্টি করা হবে। এসময় এয়ারলাইন, ট্যুর অপারেটর ও সংশ্লিষ্ট সকলকে তাদের গঠনমূলক প্রস্তাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান মেয়র।

চট্টগ্রাম চেম্বার সভাপতি বলেন, যে দেশি-বিদেশি পর্যটক আনতে হলে চট্টগ্রামের কানেকটিভিটির উন্নয়ন করা জরুরি।

এয়ার এরাবিয়া, রিজেন্ট এয়ারওয়েজ ও ইউএস- বাংলা এয়ালাইন্সের প্রতিনিধিরা চট্টগ্রাম থেকে বিভিন্ন দেশি-বিদেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনার ইচ্ছা ও পরিকল্পনার কথা জানান।

চিটাগাং ট্রাভেল মার্টে বিমান সংস্থা, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, বিনোদন পার্ক ও পর্যটন ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলা চলাকালীন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিমান টিকিট, ট্যুর প্যাকেজ, হোটেল রুম এবং অন্যান্য পণ্য ও সেবার ওপর বিশেষ মূল্যছাড় প্রদান করছে।

আগামী ২৬ অক্টোবর পর্যন্ত চিটাগাং ট্রাভেল মার্ট প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ