ঘুষ গ্রহণ করায় টাঙ্গাইলের সহকারী রাজস্ব কর্মকর্তা বরখাস্ত
বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঘুষ গ্রহণ করায় টাঙ্গাইলের সহকারী রাজস্ব কর্মকর্তা বরখাস্ত

শুল্ক ও ভ্যাট বিভাগ টাঙ্গাইলের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আবদুল্লা আল মারুফ ফেরদৌসকে ঘুষ গ্রহণের অভিযোগে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা পশ্চিমের কাস্টমস ও ভ্যাট কমিশনার।

আজ বুধবার কাস্টমস ও ভ্যাট, ঢাকা পশ্চিমের কমিশনার ওই কর্মকর্তাকে এই বরখাস্তের আদেশ দেন। জাতীয় রাজস্ব বোর্ডের সাথে পরামর্শ করে এই আদেশ জারি করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) ১৫ হাজার টাকা ঘুষ গ্রহণকালে দুদকের হাতে গ্রেফতার হন টাঙ্গাইলের সহকারী রাজস্ব কর্মকর্তা।

গ্রেফতারের বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, প্রকৃত ভ্যাটের চেয়ে কম ভ্যাট আদায় ও ১৩ ডিজিটের নতুন ভ্যাট রেজিস্ট্রেশন করে দেওয়ার জন্য এক ব্যবসায়ীর নিকট থেকে অবৈধভাবে ১৫ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণকালে তার নিজ দফতরে হাতে-নাতে গ্রেফতার হন তিনি।

তার বিরুদ্ধে দন্ডবিধি’র ১৬১ ধারায় এবং সরকারি কর্মচারী হিসেবে ক্ষমতার অপব্যবহার, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও অসদাচরণের দায়ে মামলাটি দায়ের করা হয়েছে।

সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি অনুযায়ী বেতন-ভাতাদি পাবেন। একইসাথে, উত্থাপিত অভিযোগের বিষয়ে ফৌজদারি ব্যবস্থার পাশাপাশি আইন অনুসারে বিভাগীয় পদক্ষেপ নেয়া হবে।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ