সম্পর্ক চর্চায় দূর্যোগ এড়াবেন যেভাবে..........
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » লাইফস্টাইল

সম্পর্ক চর্চায় দূর্যোগ এড়াবেন যেভাবে……

relationshipসম্প্রতি হৃতিক-সুজানের সতের বছরের সম্পর্ক ভেঙ্গে গেছে । সম্পর্ক বালির বাঁধ না বা চিনের সুকঠিন দেয়ালও না, কিন্তু তা সত্ত্বেও আপনার ঠুনকো বা সুকঠিন সম্পর্কও ভেস্তে যেতে পারে, বিশেষ করে  নিম্নোক্ত ব্যাপারগুলোতে টান পড়লে-

১) অনেকের ক্ষেত্রে দেখা যায়, দিনে সঙ্গীর খোঁজ নেওয়ার বেলায় কোনো খবর থাকে না, কিন্তু রাত যত গভীর হতে থাকে তত প্রেম ঘনিভূত হতে শুরু করে। এই নিশিপ্রেম শেষমেশ সম্পর্কের জন্য শুভফল বয়ে আনে না। তাই রাত জাগিয়ে সঙ্গীর সঙ্গে কথা না বলাটাই ভালো।

২) প্রতিদিন লাভ নোট, ফুল বা ম্যাশি মেসেজ দেওয়াটা সম্পর্কের কৃত্রিমতাকেই তুলে ধরে। এমন লোক দেখানো ভালোবাসা সঙ্গী সহৃয়তার সাথে নাও নিতে পারে। তাই লাভ নোট, ফুল বা ম্যাশি মেসেজ  দিয়ে সারপ্রাইজ দেওয়ার ইচ্ছা থাকলেও বিশেষ বিশেষ দিনে দিন।

৩) অফিসে মিটিং থাকলে সম্ভব হলে আগে সেরে নিন। মিটিং সেরে বন্ধুদের সাথে সময় কাটিয়ে রাত করে বাড়ি ফেরার অভ্যাস ত্যাগ করুন। ভুলে যাবেন না, একটা মানুষ আপনার সাথে সময় যাপনের আশায় বাসায় বসে আছে। আর হ্যাঁ, খুব প্রয়োজন না হলে বাড়িতে সেই মিটিং নিয়ে আলোচনা না করাই ভাল।

৪) রাতে শুতে যাওয়ার আগে ফোনে বেশি কথা বলবেন না। এটা নিতান্ত বিরক্তিকর একটা অভ্যাস। অনেকে দেখা যায় সঙ্গীর সঙ্গে কোথাও বেড়াতে গিয়েও অযথা ফোনে বেশি কথা বলে থাকেন। এটা একেবারেই অনুচিত।

৫) মানুষ কখনও পারফেক্ট হয় না। তাই অন্যের সঙ্গে তুলনা না করে সে যা তাকে তাই থাকতে দিন। এটা আপনার জন্য যেমন ভালো, তেমনই আপনার সঙ্গিনীর জন্যও ভালো।

৬) যদি সে কৃপণ হয়, তবে সে বিষয়ে অদ্ভুত কাল্পনিক চিন্তা ভাবনা না করাই উচিত। টের পেলে সুন্দর সম্পর্কটাতে বিষিয়ে তুলতে ছাড়বে না।

৭) সম্পর্ক চলাকালীন আপনার হঠাৎ মনে হল, আপনার সঙ্গীর সঙ্গে বনিবনা হচ্ছে না। তাহলে দেরি না করে আপনার সিদ্ধান্ত তাকে বলে দিন।

৮) বেশ কিছুদিন ধরে লক্ষ করছেন, আপনার সঙ্গী বা সঙ্গিনী তার প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে আবার মেলামেশা শুরু করেছে। সেক্ষেত্রে বিড়াল মেরে বউ শেখানোর কপটকতায় না গিয়ে সরাসরি এ ব্যাপারটা নিয়ে কথা বলতে পারেন।

এই সব ব্যাপারে লক্ষ রাখলে আশা করা যায় সম্পর্কে দূর্যোগ নেমে আসবে না। তবে সম্পর্ক টিকিয়ে রাখতে উভয়কেই সমান দায়িত্ব নিতে হবে।

এই বিভাগের আরো সংবাদ