রংপুর জাতীয় পার্টির জেলা ও মহানগর কমিটি বিলুপ্ত
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

রংপুর জাতীয় পার্টির জেলা ও মহানগর কমিটি বিলুপ্ত

রংপুর জেলা ও মহানগর কমিটিরংপুর জাতীয় পার্টির জেলা ও মহানগর কমিটি বিলুপ্তি ঘোষণা করে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। জেলা ও মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করে করিম ভরসাসহ বহিষ্কৃত নেতা মানিক, মোস্তফা, ইয়াসিরকে দলের দায়িত্ব দেয়া হয়েছে ।

রোববার রাতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস সচিব সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর জাতীয় পার্টির জেলা ও মহানগর কমিটি বিলুপ্তি ঘোষণা করে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।  পুনর্গঠিত কমিটি অনুযায়ী রংপুর জেলা কমিটির আহবায়ক প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি করিম উদ্দিন ভরসা ও সদস্য সচিব সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজারর রহমান মোস্তফা এবং মহানগর আহবায়ক সাবেক পৌর মেয়র এ কে এম আব্দুর রউফ মানিক ও সদস্য সচিব এসএম ইয়াসির।

দলের বিশ্বস্ত সূত্রে জানা যায়, এরশাদ মুক্তি আন্দোলনে ব্যর্থতার অভিযোগ এবং রওশনপন্থী জাতীয় পার্টির নেতা হিসেবে চিহ্নিত হওয়ায় দলের প্রেসিডিয়াম সদস্য এবং রংপুর জেলা ও মহানগর কমিটির সভাপতি মসিউর রহমান রাঙ্গাসহ জেলা ও মহানগর কমিটির নেতাদের সরিয়ে দেওয়া হয়েছে। তবে, এ ঘটনাকে ‘ইনজাস্টিস’ হিসেবে দাবী করেছেন বিলুপ্ত  কমিটির নেতারা।

উল্লেখ্য, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দেওয়া নিয়ে  রাঙ্গাকে সুবিধাবাদী নেতা হিসেবে দাবী করে জাতীয় পার্টি  থেকে বহিস্কার করা হয়েছিল মানিক মোস্তফাও ইয়াসিরকে।

এদিকে রোববার রাত  ৯ টায় এরশাদের পৈত্রিক নিবাস স্কাই ভিউতে সাংবাদিক সম্মেলনে নতুন কমিটি এক সাংবাদিক সম্মেলন করে। এতে রংপুর বিভাগীয় জাতীয় পার্টির সম্বন্বয়কারীর দ্বায়িত্ব পাওয়া এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার এমপি ঘোষণা করেন, মুল ধারার জাতীয় পার্টি কারা তা রাঙ্গার কার্যক্রমে স্পষ্ট হয়ে গেছে। আমরা যাদের হারিয়েছিলাম তাদের আবার পেয়েছি। বড় আবার মুক্তির জন্য ১৭ ই ডিসেম্বর শাপলা থেকে জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে।

 

এই বিভাগের আরো সংবাদ