পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল দুর্বল শ্রীলঙ্কা
সোমবার, ১৩ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল দুর্বল শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানকে ঘরের মাঠেই হোয়াইটওয়াশ করল অপেক্ষাকৃত দুর্বল শ্রীলঙ্কা। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাননি শ্রীলঙ্কার সেরা ১০ জন ক্রিকেটার। বাধ্য হয়েই দ্বিতীয় সারির দল পাঠায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

এর আগে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে ফেলেছিল লঙ্কানরা। সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানকে ১৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে পাকিস্তানের মাটিতে ৩-০ ব্যবধানে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে দাসুন শানাকার দল।

লাহোরে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা করে সাত উইকেটে ১৪৭ রান। ওশাদা ফারনান্দোর অপরাজিত ৭৮ রানের সুবাদে এই রান পায় সফরকারীরা। ফারনান্দোর ৪৮ বলে খেলা এই ইনিংসে ছিল আটটি চার ও তিনটি ছক্কার মার। এ ছাড়া উল্লেখ করার মতো ইনিংস খেলতে পারেননি লঙ্কান কোনও ব্যাটসম্যান। পাকিস্তানের হয়ে ২৭ রান খরচায় তিন উইকেট নেন মোহাম্মদ আমির।

তুলনামূলক অল্প রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফখর জামানের (০) উইকেট হারায় পাকিস্তান। এরপর ৭৬ রানের জুটি গড়েন বাবর আজম এবং হারিস সোহেল। বাবর ২৭ রানে ফিরে যান। এরপর হারিসও ফিরে যান হাফ সেঞ্চুরি (৫২) হাঁকিয়ে। এরপর ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারার বোলিংয়ের সামনে টিকতে পারেনি পাকিস্তানিরা।

২০ ওভারে ছয় উইকেটে ১৩৪ রান করে থেমেছে তারা। ইফতেখার আহমেদ ৮ বলে ১৭ ও ওয়াহাব রিয়াজ ৬ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন। এ ছাড়া অধিনায়ক সরফরাজ আহমেদ করেন ১৭ রান। হাসারাঙ্গা নিয়েছেন তিনটি উইকেট এবং লাহিরুর শিকার দুটি উইকেট। একটি উইকেট নেন কাসুন রাজিথা।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ