৭১ বছর পুরনো রেকর্ড ভাঙা হলো না রোহিত-আগারওয়ালের
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৭১ বছর পুরনো রেকর্ড ভাঙা হলো না রোহিত-আগারওয়ালের

ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে চলমান বিশাখাপত্তম টেস্টে সেঞ্চুরি করেছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং মায়াঙ্ক আগারওয়াল। এই প্রথম দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একইসঙ্গে সেঞ্চুরি করেছেন ভারতের উদ্বোধনী দুই ব্যাটসম্যান।

রোহিত-আগারওয়াল উদ্বোধনী জুটিতেই তুলেছেন ৩১৭ রান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এর আগে দুইবার দুই শতাধিক রানের জুটি গড়লেও একইসঙ্গে দুই ওপেনার সেঞ্চুরি তুলে নিতে পারেননি। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেন করতে নেমে রোহিত করেছেন ১৭৬ রান। ইনিংসে ছিল ২৩টি চার এবং ছয়টি ছক্কার মার। অপরদিকে আগারওয়াল এখনো ১৪৫ রানে ব্যাটিং করছেন।

ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির ইনিংসে ১৭টি চার ও তিনটি ছক্কা হাঁকিয়েছেন আগারওয়াল। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ দুই উইকেটে ৩৪০ রান। উইকেটে আগারওয়ালের সঙ্গী বিরাট কোহলি (৯*)।

৭১ বছরের পুরনো আরেকটি রেকর্ড অবশ্য হাতছানি দিচ্ছিলো রোহিত-আগারওয়ালকে। যদিও সেই রেকর্ডটি ভাঙতে পারেননি এই দুজন। প্রোটিয়াদের বিপক্ষে সর্বোচ্চ উদ্বোধনী জুটির রেকর্ডটি ইংল্যান্ডের লেন হাটন ও কাইরিল ওয়াশব্রুকের দখলে। ১৯৪৮ সালের জোহানেসবার্গ টেস্টে এই দুজন উদ্বোধনী জুটিতে তুলেছিলেন ৩৫৯ রান। কেশব মহারাজের বলে রোহিত ফিরে গেলে এই রেকর্ড ভাঙা হয়নি ভারতের নব্য ওপেনিং জুটির।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ