নিউজিল্যান্ডে ঝড় তুললেন তামিম-শামিমরা
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিউজিল্যান্ডে ঝড় তুললেন তামিম-শামিমরা

আগামী ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে আকবর আলীর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের আগে নিজেদের ঝালাই করে নিতে আজ একটি প্রস্তুতি ম্যাচে খেলছে বাংলাদেশের যুবারা।

ক্যান্টেবুরি ইনভাইটেশন একাদশের বিপক্ষে খেলতে নেমে রানের পাহাড় গড়েছে আকবরবাহিনী। তানজিদ হাসান তামিমের সেঞ্চুরি এবং শাহাদাত হোসেন ও তৌহিদ হৃদয়ের জোড়া হাফ সেঞ্চুরিতে ৩৮৮ রান সংগ্রহ করেছে যুব দল।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে আয়োজিত এই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন যুব দলের অধিনায়ক আকবর। এরপর ব্যাটিংয়ে নেমে ৯১ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই ওপেনার তানজিদ হাসান তামিম এবং অনিক সরকার। ২১ বলে ৩টি চারের সাহায্যে ২৬ রানের ইনিংস খেলে আউট হন অনিক।

পরবর্তীতে ব্যাট হাতে নিজের কারিশমা দেখাতে থাকেন তানজিদ। মাত্র ৭৩ বলে ১৩টি চার এবং ২টি ছক্কায় ১০২ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ওপেনার। তানজিদ ছাড়াও দারুণ ব্যাটিং করেছেন শাহাদাত এবং তৌহিদ। ৫১ বলে ৫৭ রানের ইনিংস এসেছে শাহাদাতের ব্যাট থেকে। আর ৪০ বলে ৫২ রানের আরেকটি ঝলমলে ইনিংস খেলেন তৌহিদ। আট নম্বরে নামা শামিম হোসেনও কম যাননি। মাত্র ১৪ বলে ৬টি চার এবং ২টি ছক্কায় ৪২ রানের ক্যামিও খেলেছেন তিনি।

ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে তেমন সুবিধা করতে পারেনি ক্যান্টেবুরি ইনভাইটেশন একাদশের বোলাররা। ২টি করে উইকেট পেয়েছেন এলএলবি হারপার, ডব্লিউজে ক্লার্ক এবং আরএন শিয়াহান।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩৮৮/৭ (৫০ ওভার) (তানজিদ ১০২, হৃদয় ৫২, শাহাদত ৫৭*; হারপার ২/ ৪৯, শিয়াহান ২/৫২)

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ