ফেসবুকের সঙ্গে আইসিসির জুটি
বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফেসবুকের সঙ্গে আইসিসির জুটি

ফেসবুকের সঙ্গে জুটি গড়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আজ বৃহস্পতিবার এমন ঘোষণা দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

ফেসবুকের মাধ্যমে ক্রিকেটকে সারা বিশ্বে ছড়িয়ে দিতেই এমন উদ্যোগ নিয়েছে আইসিসি। আগামী চার বছরের জন্য থাকছে ফেসবুক-আইসিসির মধ্যকার এই চুক্তি। এ সময় আইসিসির ইভেন্টের ক্রিকেট ম্যাচ ফেসবুকে দেখা যাবে বলে জানানো হয়েছে।

এমন উদ্যোগে উচ্ছ্বসিত আইসিসি। আইসিসির প্রধান নির্বাহী মানু সাহ্নে গণমাধ্যমকে বলেছেন, ‘ক্রিকেট পরিবারের সঙ্গে আমরা ফেসবুকের সংযোগ ঘটাতে পেরে আনন্দিত। ক্রিকেটে এবারই প্রথমবার এলো ফেসবুক। বহুল জনপ্রিয় খেলা এবং অনেক প্রচলিত সামাজিকমাধ্যমের মেলবন্ধন দেখে ভালো লাগছে। নিলামে আমরা অনেকেরই আগ্রহ দেখতে পেয়েছি। সবাই ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে ভালোবাসে। ফেসবুকের মাধ্যমে ক্রিকেট আরও বেশি ছড়িয়ে পড়বে বলে আমাদের বিশ্বাস।’

এই চুক্তিতে উচ্ছ্বসিত ফেসবুকও। ক্রিকেটকে সারাবিশ্বে আরও ছড়িয়ে দিতে দৃঢ়প্রত্যয়ী সামাজিক এই যোগাযোগমাধ্যমটি। ভারতের ফেসবুক ম্যানেজমেন্টের সহ-সভাপতি এবং ম্যানেজিং ডিরেক্টর অজিত মহান বলেন, আইসিসির সঙ্গে জুটি গড়তে পেরে আমরা আনন্দিত। ফেসবুকে এখন ক্রিকেট দেখা যাবে, এটা দারুণ একটি মুহূর্ত হবে। নতুন প্রজন্মের দর্শকের কাছে ক্রিকেটকে পৌঁছাতে ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটস অ্যাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করি।

আগামী চার বছরে আইসিসির নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২০), পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২০), নারী ক্রিকেট বিশ্বকাপ (২০২১) এবং পুরুষদের ক্রিকেট বিশ্বকাপে (২০২৩) সক্রিয় থাকতে দেখা যাবে ফেসবুককে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ