বাটলারকে ছাড়ানোর অপেক্ষায় মুশফিক
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাটলারকে ছাড়ানোর অপেক্ষায় মুশফিক

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রান সংগ্রাহক আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ। আফগান এই মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান ৬৪ ম্যাচে এক হাজার ৯১৮ রান করেছেন। উইকেটরক্ষক হিসেবে এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ছয় নম্বরে আছেন মুশফিকুর রহিম।

আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে মাত্র ১০ রান করলেই শীর্ষ পাঁচে জায়গা করেন নেবেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এই পথে তিনি পেছনে ফেলবেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারকে। বাটলার তাঁর ৫০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এক হাজার ১৫২ রান করেছেন। তিনি এখন পাঁচ নম্বরে রয়েছেন। ৭৭ ম্যাচ খেলে এক হাজার ১৪৩ রান করেছেন মুশফিক।

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। ৯৮ ম্যাচ খেলা ধোনির ব্যাট থেকে এসেছে এক হাজার ৬১৭ রান। তিন নম্বরে থাকা কুমার সাঙ্গাকারা ৫৫ ম্যাচে করেছেন এক হাজার ৩৭১ রান। নিউজিল্যান্ডের সাবেক দলপতি ব্রেন্ডন ম্যাককালাম ৪২ ম্যাচে করেছেন এক হাজার ৩৫২ রান। এই রান নিয়ে চার নম্বরে রয়েছেন তিনি।

চলতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে এখন পর্যন্ত বিশেষ কিছু করতে পারেননি মুশফিক। প্রথম ম্যাচে রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন তিনি। এরপর দ্বিতীয় ম্যাচে তাঁর ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। তৃতীয় ম্যাচে দারুণ শুরু করলেও ৩২ রানে থেমেছে তাঁর ইনিংস। সর্বশেষ ম্যাচে ২৬ রানে ফিরেছেন মুশফিক।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ