পতন গড়াল তৃতীয় দিনে
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পতন গড়াল তৃতীয় দিনে

পুঁজিবাজারে আজও দরপতন হয়েছে। কমেছে সবগুলো মূল্যসূচক। এ নিয়ে তৃতীয় দিনে গড়াল পতন ধারা। এই তিন দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১০৩ দশমিক ৭৩ পয়েন্ট বা ২ দশমিক ০৯ শতাংশ।

পুঁজিবাজারের সাম্প্রতিক মন্দার কারণগুলো একে একে দূর করার চেষ্টার মধ্যেই চলছে দর পতনের এই ধারা। অথচ চলতি সপ্তাহের গোড়ায় বাজার পরিস্থিতি নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল। ওই বৈঠক শেষে অর্থমন্ত্রী প্রেসব্রিফিংয়ে বলেছেন, পুঁজিবাজারে গতি ফেরানোর লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা নেবেন তারা।

Stock-Looser.jpg

ওই বৈঠকের পর অন্তত দুটি দৃশ্যমান ডেভেলপমেন্ট হয়েছে বাজারে। তারল্য পরিস্থিতির উন্নয়নে বাংলাদেশ ব্যাংক তফসিলি ব্যাংকগুলোর আমানত ও ঋণ অনুপাতের গ্রহণযোগ্য সীমা বাড়িয়েছে। অন্যদিকে পুঁজিবাজারের সবচেয়ে বড় মূলধনসম্পন্ন কোম্পানি গ্রামীণফোন সংক্রান্ত একটি জটিলতা তিন সপ্তাহের মধ্যে গ্রহণযোগ্যভাবে সমাধান করার আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী। কিন্তু তাতে আস্থা ফিরছে না বিনিয়োগকারীদের। তাই পতনই যেন অনিবার্য বান্ধব হয়ে উঠেছে পুঁজিবাজারের।


ফেসবুক গ্রুপের সদস্য হোন

আগে আগে জানুন শেয়ারবাজারের সব খবর

প্রিয় পাঠক, পুঁজিবাজার সংক্রান্ত দেশ-বিদেশের নানা খবর ও বিশ্লেষণ পেতে Sharebazaar- News & Analysis নামের ফেসবুক গ্রুপের সদস্য হয়ে আমাদের সঙ্গে থাকার অনুরোধ রইল।


আগের দুই দিনের মত আজ বৃহস্পতিবারও ডিএসইতে লেনদেনের শুরুটা ছিল বেশ আশা জাগানিয়া। প্রথম ৪০ মিনিটের মধ্যে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিয়ের চেয়ে প্রায় প্রায় ৪০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৭ পয়েন্টে উঠে গিয়েছিল। পরবর্তী এক ঘণ্টা মোটামুটি সমান্তরালভাবে আগায় সূচক। কিন্তু এর পর সূচক উল্টো দিকে বাঁক নেয়। দিন শেষে সূচকের অবস্থান দাঁড়ায় ৪ হাজার ৮৫৫ দশমিক ৫৫ পয়েন্ট, যা আগের দিনের চেয়ে ৩২ দশমিক ০৩ পয়েন্ট বা দশমিক ৬৫ শতাংশ কম।

আজ ডিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ৩শ ৮৪ কোটি ৯৬ লাখ টাকা, যা আগের দিনের চেয়ে ১৩ কোটি ২০ লাখ টাকা বা ৩ দশমিক ৫৫ শতাংশ কম।

 

এই বিভাগের আরো সংবাদ