ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সামজিক উন্নয়নে বিনিয়োগে আগ্রহী বৃটেন

বাংলাদেশের সামাজিক উন্নয়নে বিনিয়োগ করার ক্ষেত্রে বৃটেন আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তিনি বলেন, তারা দেশের শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নে বিনিয়োগ করতে চান। আইসিটি সেক্টর ব্রিটিশ বিনিয়োগকারীদের জন্য একটা বড় আগ্রহের জায়গা।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বৃটেনের প্রতিনিধি দলের সাথে দেশের বিভিন্ন সামাজিক উন্নয়নে জড়িত প্রতিষ্ঠানের আলোচনা সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জুনায়েদ আহমেদ পলক বলেন, আগামী চার বছরে ব্রিটেন থেকে বড় ধরনের বিনিয়োগ হবে। ফলে দেশের রপ্তানি আয় বাড়বে। ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে বিনিয়োগে ভালো আগ্রহ পাওয়া গেছে। ব্রিটেন থেকে এরই মধ্যে চারটি কোম্পানি আমাদের দেশে কাজ করছে। তাদের মধ্যে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে জেনেক্স ইনফোসিস লিমিটেড।

তিনি বলেন, বৃটেনের পার্লামেন্টে একটা গ্রুপ আছে। সেটার চেয়ারম্যান এসেছিলেন। আমরা সেই পার্লামেন্টের গ্রুপকে দেশের হাইটেক পার্কের সাথে একটা চুক্তি সই করিয়ে দেব, ব্রিটিশ ব্যবসায়ীদেরকে বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করার জন্য।

এসময় আইসিটি প্রতিমন্ত্রী বৃটেনের বিনিয়োগকারীদের দেশের হাইটেক পার্কে বিনিয়োগ করার আহ্বান জানান। তিনি বাংলাদেশে বিনিয়োগের সুবিধা রয়েছে তা বৃটেনের ব্যবসায়ীদের কাছে তুলে ধরেন।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ