ArthoSuchak
শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিএমডাব্লিউর নতুন গাড়ি সেভেন সিরিজ এলসিআই এখন বাজারে

বিলাসবহুল বিএমডাব্লিউর সেভেন সিরিজ মডেলের নতুন সেডান গাড়ি ‘সেভেন সিরিজ এলসিআই’ বাজারে নিয়ে এসেছে বাংলাদেশে বিএমডব্লিউ গাড়ির একমাত্র পরিবেশক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড। নতুন এই মডেলটিতে রয়েছে উদ্ভাবনী নিয়ন্ত্রণের সুবিধা ড্রাইভিং অ্যাসিস্ট্যান্ট আধুনিক প্রযুক্তির সংযোগ যা গাড়ি প্রেমিকের দিবে নতুন ধরনের ড্রাইভিং অভিজ্ঞতা।

আজ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরস শোরুমে বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন গাড়ির মোড়ক উন্মোচন হয়। গাড়ির উন্মোচন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরস লিমিটেড অপারেশন বিভাগের ডিরেক্টর দেওয়ান মোহাম্মদ সাজিদ আফজাল, সেলস বিভাগের ফজলুল করিমসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশে বিলাসবহুল গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে উল্লেখ করে এক্সিকিউটিভ মোটরস লিমিটেড অপারেশন বিভাগের ডিরেক্টর দেওয়ান মোহাম্মদ সজিদ আফজাল বলেন, বিএমডব্লিউ বাংলাদেশে দুর্দান্ত ড্রাইভিং অভিজ্ঞতা এবং আভিজাত্যের আদর্শ প্রতীক হিসেবে নিজেদের চলমান ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। বাংলাদেশকে হাই এন্ড ভেহিক্যালের উপযুক্ত গন্তব্য স্থল হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন গাড়ি উন্মোচনের পাশাপাশি বিশ্বমানের সেবা নিশ্চিত করছি।

নতুন মডেলের এই গাড়ির বিভিন্ন সুবিধা তুলে ধরে বজলুল করিম বলেন, নতুন বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের গাড়িতে রয়েছে ফুল হাইব্রিড ড্রাইভ সুবিধা। এই গাড়িটি প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার গতি তুলতে পারে। ২ হাজার ৯৯৪ সিসি সিক্স সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনটিতে টুইন পাওয়ার টার্বো প্রযুক্তি রয়েছে। এছাড়া গাড়িটি কেনার পর থেকে পরবর্তী পাঁচ বছরের জন্য গ্রাহকদের অতিরিক্ত কোন ব্যয় বহন করতে হবে না বলেও তিনি জানান।

তিনি জানান, বিএমডব্লিউ নতুন সেভেন সিরিজ মডেলের গাড়িটি তৈরি হয়ে থাকে ইউরোপে অবস্থিত বিএমডব্লিউ গ্রুপের সবচেয়ে বড় কারখানা বেঙ্গল ডিনগল্ফিং এ। এবার এই সিরিজের গাড়ির ভেতরে এবং বাইরে বেশকিছু নতুনত্ব আনা হয়েছে।

বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন এই গাড়ির দাম পড়বে ২ কোটি ৫০ লাখ টাকা।

উল্লেখ্য বিএমডব্লিউ প্রতি চার বছর পর পর তাদের বর্তমান মডেল কিছু পরিবর্তন সাধন করে যা গাড়ির বাইরের লোক ও গাড়ি টেকনোলজিকে আরও উন্নত করে। এই পরিবর্তনকে এলসিআই বা লাইফ সাইকেল ইমপালস বলা হয়ে থাকে।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ