কমলো সোনার দাম
সোমবার, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কমলো সোনার দাম

অবশেষে দাম কমছে সোনার। ভালো মানের সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে আগামীকাল বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেট সোনা প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ টাকায় বিক্রি হবে। মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) পর্যন্ত একই মানের সোনা প্রতি ভরি বিক্রি হয়েছে ৫৮ হাজার ২৮ টাকায়।

Gold

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমে যাওয়ায় দেশের বাজারেও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও গত আগস্ট মাসেই পরপর চারবার সোনার দাম বাড়িয়েছেন জুয়েলারি ব্যবসায়ীরা।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি ২২ ক্যারেট (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম পড়বে ৫৬ হাজার ৮৬২ টাকা। এই মানের সোনা প্রতি গ্রাম বিক্রি হবে ৪ হাজার ৮৭৫ টাকা করে। প্রতি ভরি ২১ ক্যারেট সোনার দাম পড়বে ৫৪ হাজার ৪১৭ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম নির্ধারণ করা হয়েছে প্রতি ভরি ৪৯ হাজার ৫১৩ টাকা। প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। এছাড়া, প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে ৯৩৩ টাকা। তবে ২৩ ক্যারেট প্লাটিনাম আগের দাম অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ৬৫ হাজার ২৬ টাকায়।

সর্বশেষ এর আগে গত ২৭ আগস্ট সোনার দাম বাড়ানো হয়েছিল। তখনও ভালো মানের সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল।  এরও আগে ১৮ আগস্ট  সব ধরনের সোনার দর ভরিতে ১ হাজার ১৬৬ টাকা করে বাড়ানো হয়। তার আগে গত ৮ আগস্ট প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছিল। তার মাত্র এক দিন আগে ৬ আগস্ট সব ধরনের সোনার দাম একই পরিমাণ বাড়ানো হয়েছিল। তার আগের মাসে ২৪ জুলাই আরেক দফা বাড়ানো হয়েছিল সোনার দর। তখনও ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ