হোয়াইটওয়াশের মিশনে নিউজিল্যান্ড
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হোয়াইটওয়াশের মিশনে নিউজিল্যান্ড

এক ম্যাচ হাতে রেখে আগেই সিরিজ জিতে নিয়েছে নিউজিল্যান্ড। সুযোগ রয়েছে টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করার। সেই লক্ষ্যেই স্বাগতিকদের বিপক্ষে আজ শুক্রবার সিরিজের শেষ ম্যাচে মাঠে নামছে টিম সাউদির দল।

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা

সিরিজের শেষটা ইতিবাচকভাবে করতে চায় স্বাগতিকরা। টেস্ট সিরিজ ড্র করার পর টি-টোয়েন্টি সিরিজে ভালো কিছু করতে চেয়েছিল লঙ্কানরা। কিন্তু দলীয় ব্যর্থতায় আগেই সিরিজ খুইয়ে বসেছে ২০১৪ সালের টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষ ম্যাচে মাঠে নামার আগে অবশ্য দুশ্চিন্তায় আছে দু’দলই। তাদের দুশ্চিন্তার নাম ইনজুরি। বুধবার পর্যন্ত ম্যাচ খেলার জন্য নিউজিল্যান্ড শিবিরে ১১ জন ফিট খেলোয়াড় ছিলেন না।

রস টেলর চোট থেকে সেরে ওঠায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছে টিম সাউদির দল। অন্যদিকে সিরিজের শেষ ম্যাচ থেকে ছিটকে গেছেন গাপটিল। তাছাড়া, আঙুলের চোটে লকি ফার্গুসন পুরো সিরিজে খেলতে পারেননি। সেই সঙ্গে টম ব্রুসও চোট পেয়েছেন।

এ প্রসঙ্গে স্টিড বলেছেন, ‘রস খেলতে পারতো (দ্বিতীয় ম্যাচে), যদি আমরা সেটা খুব চাইতাম। কিন্তু আমরা তাকে চাপে রাখতে চাইনি। পরের ম্যাচের জন্য আমাদের আরও ৪৮ ঘণ্টা হাতে আছে, তার (ব্রুস) অবস্থা কেমন হয় সেটা আমরা দেখবো।’

অন্যদিকে লঙ্কাদের চিন্তাও একই কারণে। কুশল মেন্ডিস এবং শেহান জয়সুরিয়ার খেলা এখন অনিশ্চয়তায় রয়েছে। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে মুখোমুখি সংঘর্ষ ঘটে মেন্ডিস এবং জয়সুরিয়ার। ইনিংসের শেষ ওভারে কিউই ব্যাটসম্যান মিচেল স্যান্টনারের উড়িয়ে মারা বলটি লুফে নিতে বলের দিকে দৌড়ান দুইজনই। জয়সুরিয়া লং অন থেকে এবং মেন্ডিস দৌড় দেন মিডউইকেট অঞ্চল থেকে।

ক্যাচটি নিতে পারলে খেলার লাগাম শ্রীলঙ্কার হাতে যাওয়ার সম্ভাবনা ছিল। যদিও ক্যাচটি লুফে নেন জয়সুরিয়া। কিন্তু শেষ মুহূর্তে মেন্ডিসের সঙ্গে ধাক্কা খেয়ে বাউন্ডারির ওপর আছড়ে পড়েন জয়সুরিয়া এবং মেন্ডিস। এরপর দুইজনকেই ব্যথায় কাতরাতে দেখা যায়। এরপর ম্যাচ শেষে তাদের ইনজুরি নিয়ে শ্রীলঙ্কা বোর্ড থেকে জানানো হয়, (কুশল) মেন্ডিস ডানপায়ের হাঁটুর ইনজুরিতে ভুগছে। (শেহান) জয়সুরিয়া ডানপায়ের হাঁটুর ওপরে চোট পেয়েছেন। মেন্ডিসের আজ এমআরআই করানো হবে এবং দিনের শেষের দিকে রিপোর্ট আসবে।

আজ পাল্লেকেলেতে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে শ্রীলংকা এবং নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা (উইকেটরক্ষক), আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, কাসুন রাজিথা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ মালিঙ্গা (অধিনায়ক) ও লক্ষণ সান্দাকান।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: ড্যানিয়েল মিচেল, কলিন মুনরো, টিম ব্রুস, রস টেলর, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, স্কট কুগেলেইন, ইশ সোধি, টিম সাউদি (অধিনায়ক) ও শেঠ রেন্স।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ